প্রকাশিত : রবিবার, ২ জুলাই ২০২৩

Share This News

ভারত থেকে এলো ৬০ টন কাঁচা মরিচ

ভারত থেকে এলো ৬০ টন কাঁচা মরিচ

 

পাঁচদিনের ছুটি শেষে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে শুরু হয়েছে আমদানি ও রপ্তানি কার্যক্রম। মঙ্গলবার (২৭ জুন) থেকে শনিবার (১ জুলাই) পর্যন্ত বন্ধ ছিল এ বন্দর।

প্রথম দিনেই ৬টি ট্রাকে ৬০ টন কাঁচা মরিচ বাংলাদেশে ঢুকেছে। সন্ধ্যায় আরও কাঁচা মরিচ আসতে পারে বলে জানিয়েছেন সিঅ্যান্ডএফ এজেন্ট কর্তৃপক্ষ।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান বলেন, ঈদুল আজহার কারণে মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত পাঁচদিন ছুটি ছিল ভোমরা স্থল বন্দরে। ফলে টানা পাঁচদিন ভোমরা স্থল বন্দরে কোনো আমদানি ও রপ্তানি হয়নি।

ভোমরা স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা ইফতেখার উদ্দিন গণমাধ্যমকে বলেন, সকাল থেকে ৬টি ট্রাকে কাঁচা মরিচ এসেছে। ধীরে ধীরে আরও আসবে।

সাতক্ষীরা কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাবু বলেন, সাতক্ষীরায় পাইকারি বাজারে কাঁচা মরিচ ৪০০-৪৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৬০০ টাকা। কাঁচা মরিচের দাম বাড়ায় সাধারণ মানুষ পড়েছেন বিপাকে। রোববার দুপুরে ভোমরা বন্দর দিয়ে কিছু কাঁচা মরিচ এসেছে। এতে দাম কমতে শুরু করেছে। দু-একদিনের মধ্যে প্রতি কেজি কাঁচা মরিচের দাম ৫০ থেকে ৬০ টাকা হতে পারে।

উল্লেখ্য, ঈদুল আজহা উপলক্ষে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ৫ দিন বন্দরে সব ধরনের আমদানি ও রপ্তানি বন্ধ ছিল। তবে এ সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করেছেন।