প্রকাশিত : সোমবার, ৩ জুলাই ২০২৩

Share This News

বিশ্বের সবচেয়ে নিচু গাড়ি, নেই কোনো দরজা-চাকা

বিশ্বের সবচেয়ে নিচু গাড়ি, নেই কোনো দরজা-চাকা

গাড়ি বলতে আমরা বুঝি- তার চাকা থাকবে, দরজা থাকবে। কিন্তু সম্প্রতি নেট দুনিয়ায় এমন একটি গাড়ির ভিডিও চিত্র ভাইরাল হয়েছে যার কোনো দরজা নেই। আর চাকার অংশ একদমই দেখা যায় না। খবর এনডিটিভির

ভিডিওতে দেখা যায়, একটি গাড়ি রাস্তায় চলছে। তবে গাড়িটির কোনো চাকা বাইরে থেকে দেখা যাচ্ছে না। এ ছাড়া দরজাও দৃশ্যমান নয়। তবে জানালাগুলো দেখা যায়। কালো কাচের জানালা হওয়ায় গাড়ির ভেতরে কী আছে, সেটাও দেখা যাচ্ছে না। রাস্তার সঙ্গে প্রায় লেগে রয়েছে গাড়িটি।

সামাজিক যোগাযোগমাধ্যমে আসার আগে ভিডিওটি প্রকাশ করা হয় ক্যারামেগেদন নামে একটি ইউটিউব চ্যানেলে। এই চ্যানেলের পরিচয়ে লেখা আছে, এই ইউটিউব চ্যানেল পরিচালনা করেন তিন বন্ধু। তারা গাড়ি খুব পছন্দ করেন। নতুন নতুন যত গাড়ি আসে, তা নিয়ে আধেয় তৈরি করেন তারা। চ্যানেলটিতে দেখা যায়, গাড়ির ভিডিওটি সেখানে প্রায় এক লাখবার দেখা হয়েছে। তবে ম্যাসিমো নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি প্রকাশ করা হয়েছে। এই অ্যাকাউন্ট থেকে ভিডিওটি দেখা হয়েছে ১ কোটি ৬২ লাখবার। এতে লাইক পড়েছে এক লাখের বেশি।

নতুন এই গাড়ি সম্পর্কে বলা হয়েছে, এতে একটি রোবট ব্যবহার করা হয়েছে। এ ছাড়া একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে সেখানে, যাতে গাড়ির সামনে কী আছে, তা বোঝা যায় এবং দিক পরিবর্তনে ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে পারে গাড়িটি।