প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ জুলাই ২০২৩

Share This News

অধিনায়কত্ব ছাড়ছেন তামিম, নাকি আরও বড় কিছু

অধিনায়কত্ব ছাড়ছেন তামিম, নাকি আরও বড় কিছু

হঠাৎ সংবাদ সম্মেলন ডেকেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে বিসিবি বা দলের মাধ্যমে নয়, একান্ত ব্যক্তিগত উদ্যোগেই  এই সংবাদ সম্মেলন আহবান করেছেন জাতীয় দলের এই ড্যাশিং ব্যাটসম্যান। হয়তো জন্মস্থান চট্টগ্রামেই আজকে ক্যারিয়ারের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানাবেন তিনি। এদিকে সংবাদ সম্মেলনের সময় পরিবর্তন করেছেন তামিম। আজ দুপুর ১২টায়  চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে এই সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। সেটা পরিবর্তন করে দুপুর দেড়টায় হোটেল টাওয়ার ইন-এ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি। 

জানা যায়, প্রথম ওয়ানডে শেষে বৃহস্পতিবার বিশ্রামে থাকার কথা খেলোয়াড়দের। এমন দিনেই তামিমের সংবাদ সম্মেলন উত্তেজনা ছড়াচ্ছে। চারপাশে গুঞ্জন ভাসছে প্রেস মিটেই ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন তামিম। এমনও হতে পারে  ওয়ানডে  ক্রিকেট থেকেই সরে দাঁড়াচ্ছেন দেশের এই হার্ডহিটার ব্যাটসম্যান। 

জানা যায়, মাসখানেক ধরেই কোমরের চোটে ভুগছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। যে কারণে সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটিও খেলতে পারেননি টাইগার এই ওপেনার।

এরপর শঙ্কা জেগেছিল ওয়ানডে সিরিজে খেলা নিয়েও। নিয়মিত অনুশীলন চালিয়েও শতভাগ ফিট হয়ে উঠতে পারেননি তামিম। তবে আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে সংবাদ সম্মেলনে তামিম জানিয়ে দেন শতভাগ ফিট না হলেও প্রথম ওয়ানডে খেলবেন তিনি। শেষমেশ খেলেছেনও। তবে ২১ বলে ১৩ রানের বেশি করতে পারেননি। দলও হার দিয়ে সিরিজ শুরু করেছে। 

সাম্প্রতিক সময়ে তামিমের ওপর নাখোশ হেড কোচ হাথুরুসিংহেও। চট্টগ্রামে প্রথম ওয়ানডের আগে নিজের ইনজুরির বিষয়ে তামিম বলেছিলেন, ‘ফিট আছি, তবে শতভাগ না, আমি অবশ্য কালকের জন্য (প্রথম ওয়ানডে) অ্যাভেইলেবল। শরীরটা আগের চেয়ে ভালো। তবে এটা বলবো না পুরোপুরি শতভাগ (ফিট আছে)। খেলার পর বুঝতে পারবো কি অবস্থা।’তামিমের এমন সিদ্ধান্তে কিছুটা রাগান্বিত হয়ে একটি দৈনিকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

প্রসঙ্গত, ২০২২ সালের ১৬ জুলাই হঠাৎই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তামিম।