প্রকাশিত : রবিবার, ৩০ জুলাই ২০২৩

Share This News

দিরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে সাহিত্য মেলা

দিরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে সাহিত্য মেলা

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিরাইয়ে সাহিত্য মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত সাহিত্য মেলা উপলক্ষ্যে উপজেলা প্রশাসন প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলাস্থ স্মৃতিসৌধ প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়।

সকাল ১১ টায় উপজেলা গণমিলনায়তন হলে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন'র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা কালচারাল কর্মকর্তা আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী, দিরাই পৌর মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব, কলামিস্ট ও সাহিত্যিক ব্রজেন্দ্র কুমার দাস, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জগদীশ চন্দ্র রায়, সাংবাদিক আল আজাদ, দিরাই সরকারি কলেজের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক কবি রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিনহা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ আব্দুল তোয়াহেদ, নূপুর চৌধুরী, দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল। অনুষ্ঠানে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিকা দে'র সঞ্চালনায় বাংলা একাডেমির মহা-পরিচালক মোহাম্মদ নূরুল হুদা'র লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শরীফুল আলম।

বেলা ২ টায় দিরাই উপজেলার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক প্রবন্ধ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকাল ৩ টায় কবিতা, ছড়া, কথাসাহিত্য, নাটক, প্রবন্ধ-গবেষণা প্রভৃতি রচনার কলা-কৌশল ও পদ্ধতিগত দিক বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিকাল ৪ টায় সাহিত্য আড্ডায় স্থানীয় লেখকদের স্বরচিত কবিতা, ছড়া পাঠ ও পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাউল শিল্পীবৃন্দ।