প্রকাশিত : বুধবার, ৯ আগস্ট ২০২৩

Share This News

ফুটফুটে সুন্দর শিশুটি প্রেমিককে বিয়ে করার পর মারা গেল

ফুটফুটে সুন্দর শিশুটি প্রেমিককে বিয়ে করার পর মারা গেল

ফুটফুটে সুন্দর, মায়াবী তার চোখের ভাষা। সবার প্রিয় এই মেয়েটির বিয়ের বয়স হয়নি। কিন্তু তবুও তাকে বিয়ের সাজে সাজতে হয়েছে। আর সেই সাজ নিয়েই চির বিদায় নিল পৃথিবী থেকে। এমন নিষ্ঠুর নিয়তির স্বাক্ষী হল তার প্রেমিক ও স্বজনরা। এমন পরিণতি কেউ মেনে নিতে পারছে না। তার শোকে কাতর পুরো পরিবার। দুই পরিবারের মানুষদের কাঁদিয়ে সে চলে গেলো। কিন্তু রেখে ছোট্ট একটি ইতিহাস।

জানা যায়, লিউকেমিয়া (রক্ত বা অস্থিমজ্জার ক্যানসার) আক্রান্ত ১০ বছর বয়সী মেয়েটি খুব করে চেয়েছে তার শৈশবের প্রিয় মানুষটার সঙ্গে গাঁটছড়া বাঁধতে। আর সেই চাওয়াও পূরণ হয়েছে তার মৃত্যুর মাত্র ১২ দিন আগে।

লিউকেমিয়া আক্রান্ত ইমা অ্যাডওয়ার্ড ও তার শৈশবের প্রেমিক ড্যানিয়েল মার্শাল গত ২৯ জুন বিয়ে করেছিল। তার ১২ দিন পরই মারা যায় ইমা।

ড্যানিয়েল মার্শাল তার পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবদের কাছে ‘ডিজে উইলিয়ামস’ নামেই বেশি পরিচিত। ১২ বছর বয়সী ডিজে এমার বেশ ভালো বন্ধু ছিল।

গত বছরের এপ্রিল মাস থেকেই লিউকেমিয়ার চিকিৎসা নিচ্ছিল ইমা। তারা বাবা-মা ভেবেছিলেন হয়তো তাদের এই ছোট্ট কন্যা ক্যানসারকে হারিয়ে দিতে পারবে। তবে চলতি বছরের জুনে জানা যায়, ইমার হাতে আর মাত্র অল্প কয়েকদিন সময় আছে। জীবনঘাতী এই অসুখের কাছে তাকে হার মানতেই হবে।

এমার মা এলিনা অ্যাডওয়ার্ডস বলেন, ‘এমার দিন ফুরিয়ে আসছে— এটি খুবই অপ্রত্যাশিত সংবাদ ছিল আমাদের জন্য। কারণ আমরা প্রায় নিশ্চিত ছিলাম যে, আমাদের মেয়ে সুস্থ হয়ে উঠবে। অন্য কোনো হাসপাতালে আরও উন্নত চিকিৎসা পদ্ধতি রয়েছে কিনা সেই খোঁজও নিয়েছিলাম, কিন্তু এমার মেডিকেল রিপোর্ট পর্যালোচনা করার পর কেউই আমাদের আশা দেখাতে পারেননি।’

তিনি আরও বলেন, ‘এমা যে ডিজেকে পছন্দ করে এবং বড় হলে তাকে বিয়ে করবে— এ কথা একাধিকবার সে আমায় বলেছে। তাই তার সর্বশেষ শারীরিক অবস্থা জানার পর আমাদের মনে হলো তার শেষ দিনগুলোকে আনন্দপূর্ণ করে তোলা উচিত। সেই অনুযায়ী ডিজের মায়ের সঙ্গে এ ব্যাপারে আলাপ করি। ডিজের মা উৎসাহের সঙ্গে বিয়ের ব্যাপারে সম্মতি দেন। শেষে দুই পরিবারের যৌথ আয়োজনে গত ২৯ জুন বিয়ে হয় এমা-ডিজের।’

এই ছোট্ট বিয়ের আয়োজনে একশ’অতিথিকেও আমন্ত্রণ জানানো হয়।