প্রকাশিত : বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩

Share This News

১৬ লাখ টাকা খরচ করে কুকুর হওয়া জাপানি যুবক জানালেন তার অভিজ্ঞতা

১৬ লাখ টাকা খরচ করে কুকুর হওয়া জাপানি যুবক জানালেন তার অভিজ্ঞতা

কুকুরের প্রতি প্রেম থেকেই নিজেকে কুকুরের বেশে দেখার সাধ জাগে জাপানি যুবক টোকোর। বিচিত্র এই শখ পূরণের জন্য তাকে ব্যয় করতে হয়েছে ১২ হাজার পাউন্ড। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ১৬ লাখের বেশি। কিন্তু নিজেকে কুকুর রুপদানের পর কেমন ছিল তার অভিজ্ঞতা? পরিবারই বা কেমন চোখে দেখেছে বিষয়টি? জানালেন তিনি নিজেই।

সারমেয় প্রেমি টোকো গত বছর কুকুরের মতো দেখতে পোশাক তৈরির জন্য জেপেট নামক এক প্রতিষ্ঠানের শরণাপন্ন হন। প্রতিষ্ঠানটি সিনেমা এবং বিজ্ঞাপনের জন্য ভাস্কর্য এবং মডেল তৈরি করে থাকে।

হুবহু কুকুরের মতো দেখতে পোশাক তৈরি করতে ৪০ দিন সময় লেগেছিল। ওই পোশাক পরে নিজের ইউটিউব চ্যানেল ‘আই ওয়ান্ট টু বি অ্যানিমেলে’ একটি ভিডিও শেয়ার করেন। ভিডিওটি ৫২ হাজারের বেশি মানুষ দেখেছিল।

বর্তমানে কুকুর রুপে কেমন দিন কাটাচ্ছেন টোকো তা জানিয়েছেন ইয়র্ক পোস্টকে। সাক্ষাৎকারে তিনি বলেছেন, সাধারণত বাড়িতে সপ্তাহে একবার এই পোশাক পরেন তিনি। তবে প্রথমে তার পরিবার বিস্মিত হয়েছিল, কিন্তু পরে তারা স্বাভাবিকভাবেই এটি গ্রহণ করেছে।

এ জন্য পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশও করেছেন টোকো।

গত মাসে এই পোশাকে টোকিওর রাস্তায় ঘুরে বেড়ানোর একটি ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন তিনি। বাস্তব কুকুরদের সঙ্গেও মিশেছেন এই পোশাকে। তার সেই ভিডিওটি ৭০ লাখ বার দেখা হয়েছে।

দ্য মিররকে দেওয়া একটি সাক্ষাত্কারে তিনি জানান, ছোট থেকেই রূপান্তর করার স্বপ্ন ছিল তার।এমনকি গ্রেড স্কুলের গ্র্যাজুয়েশন বইতে ‘আমি কুকুর হয়ে বাইরে হাঁটতে চাই’ এই কথাও লিখেছিলেন।

তবে কেউ টোকোর এই নকল রূপান্তর বুঝতে পারেনি। অনলাইনে অনেকে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন। কেউ কেউ বলেছেন, ইচ্ছার জন্য এতগুলো অর্থ ব্যয় করা বোকামো। তবে লোকের কথায় কান না দিয়ে নিজের শখকেই গুরুত্ব দিয়েছেন টোকো।