প্রকাশিত : শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩

Share This News

ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ দত্তরাইল এলামনাই এসোসিয়েশন ইউকে'র মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ দত্তরাইল এলামনাই এসোসিয়েশন ইউকে'র মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ দত্তরাইল এলামনাই এসোসিয়েশন ইউকে এর উদ্যোগে গৌরবের ১২৫ বছর পূর্তি উপলক্ষ্যে গত ১৬ ই আগষ্ট রোজ বুধবার চিলড্রেন এডুকেশন সেন্টারে যুক্তরাজ্যে বসবাসরত প্রাক্তন ছাত্রছাত্রী ও শিক্ষকদের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতে কুরআন তেলাওয়াত করেন এতোয়ার হোসেন মুজিব ।

ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ দত্তরাইল এলামনাই এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি জনাব শামীম আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নুরু সাহেবের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি মুজিবুর রহমান মুজিব, সহ সভাপতি খালেদ আজিম উদ্দিন জামাল, সহসভাপতি জনাব সেলিম উদ্দিন চাকলাদার, সহ সভাপতি আজন উদ্দিন, সহ সভাপতি আবুল হাসনাত নাইস, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান শানুর, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ আহমেদ, কোষাধ্যক্ষ ফরিদ আহমদ, সহ কোষাধ্যক্ষ কাওসার আহমেদ জগলু, সহ সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদ ইমন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ময়নুল ইসলাম, প্রচার সম্পাদক আলী রেজা।সহ প্রচার সম্পাদক শাহরিয়ার রহমান জুনেদ, ক্রীড়া সম্পাদক তায়েফ খান, মহিলা সম্পাদিকা নাজিয়া আক্তার রেবিন, শিক্ষা সম্পাদক মাহবুব হোসেনG সভায় উপস্থিত ছিলেন ও মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন সহ সভাপতি শেখ আব্দুল কাদির, আসাদ উদ্দিন আহমেদ, শামীম আহমেদ, সুফিয়ান আহমেদ, হেলাল আহমেদ, রসুম জসিম উদ্দিন, রোকসানা পারভীন জোছনা তাজুল ইসলাম সৈয়দ লায়েক মোস্তফা সাদেক আহমেদ, ফয়েজ আহমেদ। কামরুজ্জামান চাকলাদার, জিয়াউর রহমান। সাইফ খান, সমাজ কল্যাণ সম্পাদক খালেদ আহমেদ, আরশাদ আহমদ, লায়েক আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।  আগামী ১লা অক্টোবর গৌরবের ১২৫ বছর পূর্তি উপলক্ষ্যে অনুষ্ঠান করার সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

১৮৯৮ সালের প্রতিষ্টার পর থেকে আজ-অব্দি ১২৫ বছরের পরিক্রমায় এই শিক্ষা প্রতিষ্ঠানটি হয়ে আছে গৌরব উজ্জ্বল নক্ষত্রের মতো। ইতিহাসের স্বাক্ষী হয়ে আছে। ইতিহাসের অনন্য দৃষ্টান্ত। সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, স্বমহিমায় দাড়িয়ে আছে উজ্জল দৃষ্টিতে। অঙ্গীকার নিয়ে দৃপ্ত পায়ে হেঁটে চলেছে আমাদের প্রাণপ্রিয় ঢাকা দক্ষিণ উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠানটি। এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও বহু সহকারী শিক্ষকরা দায়িত্ব পালন করেছেন বিশ্ববিখ্যাত বহু নামী-দামী পন্ডিত মহাশয়েরা।

যুক্তরাজ্যে বসবাসরত ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন ছাত্র ছাত্রী শিক্ষকরা মিলে উদযাপন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে গৌরবের ১২৫ বছর। আগামী ১ অক্টোবর রবিবার।

গৌরবের ১২৫ বছর পূর্তি উপলক্ষে ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-শিক্ষকদের ছবি, পরিচিতিসহ স্কুলের ইতিহাস, ঐতিহ্য এবং স্মৃতিবিজড়িত লেখা নিয়ে একটি ম্যাগাজিন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দুটি উপকমিটি গঠন করা হয়েছে। প্রোগ্রাম কমিটি ও ম্যাগাজিন কমিটি। পাশাপাশি এলামনাই এসোসিয়েশন ইউকে এর প্রস্তাবিত গঠনতন্ত্র ও লোগো অনুমোদন করা হয়েছে।

বিস্তারিত জানতে হলে ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ দত্তরাইল এলামনাই এসোসিয়েশন ইউকে ১২৫ বছর পূর্তি ও পূর্ণমিলনী উদযাপন কমিটির সাথে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

অনুষ্ঠানটি সুষ্ঠু ও জাকজমকপূর্নভাবে উদযাপনের জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।