প্রকাশিত : সোমবার, ২১ আগস্ট ২০২৩

Share This News

জর্ডানে জাতীয় শোক দিবস পালিত

জর্ডানে জাতীয় শোক দিবস পালিত

জর্ডানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে। 

রাষ্ট্রদূত নাহিদা সোবহান দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন। বঙ্গবন্ধু ও ১৯৭৫ এর ১৫ আগস্ট-এর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর দূতাবাসের বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় জর্ডানের সুশীল সমাজের সদস্য, প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে দূতাবাস একটি বিশেষ সেমিনারের আয়োজন করে। সেমিনারে জর্ডানের বিশিষ্ট ইতিহাসবিদ, শিক্ষাবিদ এবং সুশীল সমাজের সদস্য, প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন। 

জর্ডানের বিশিষ্ট লেখক ও ইতিহাসবিদ ওমর মোহাম্মদ নাজ্জাল আরমুতি, ইতিহাস ও মিডিয়া বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আল-মানসির এবং জর্ডানিয়ান রাইটার্স ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট ড. শেরীন ইয়াসিন আল-হামাদানি সেমিনারে প্যানেলিস্ট হিসেবে অংশগ্রহণ করেন। জর্ডানে বাংলাদেশ কমিউনিটির সদস্য জালাল উদ্দিন বশির এবং প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন সেমিনারে বক্তব্য রাখেন। রাষ্ট্রদূত সেমিনারে সমাপনী বক্তব্য রাখেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত এবং বাংলাদেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে দিবসের কর্মসূচি সমাপ্ত হয়।