প্রকাশিত : বুধবার, ২৩ আগস্ট ২০২৩

Share This News

যে কারণে গদরের সাফল্য, আপ্লুত আমিশা

যে কারণে গদরের সাফল্য, আপ্লুত আমিশা

ভারতজুড়ে বইছে ‘গদর’ জ্বর। হ্যাঁ, রীতিমতো জ্বরেই ভুগছে ভারতীয় দর্শকরা। সানি দেওলের ‘গদর ২’ জ্বর যেন কমার কোনো নামগন্ধই নেই! বরং প্রতিনিয়ত এই জ্বর বেড়েই চলেছে। মুক্তির পর থেকেই প্রত্যাশা ছাপিয়ে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে। ঐতিহাসিক সপ্তাহ পার করে দ্বিতীয় সপ্তাহেও সিনেমাটির আয় অব্যাহত রয়েছে।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রাথমিক রিপোর্ট অনুসারে, মুক্তির দ্বিতীয় শনিবার সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ৩২ কোটি রুপি। ফলে ভারতে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৩৩৬ কোটি রুপি। ১১ আগস্ট মুক্তি পাওয়া ‘গদর ২’-এর শুক্রবারের চেয়ে আয় বেড়েছে ১২ কোটি।

রোববার সিনেমাটির টিকিট বিক্রি আরও বেড়েছে। চলতি সপ্তাহ জুড়েই এই ধারা অব্যাহত থাকবে বলেই মনে করছেন বাণিজ্য বিশেষজ্ঞরা। শুক্রবারই ৩০০ কোটির ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলেছে সিনেমাটি।

২০২২ সালের সর্বাধিক আয় করা বলিউড সিনেমার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ‘গদর-২’। প্রথমস্থানে শাহরুখের ‘পাঠান’। বিশ্ব বক্স অফিসে ১ হাজার কোটির গণ্ডি পার করা পাঠানকে ছোঁয়া মুশকিল হলেও বক্স অফিসে তাণ্ডব চালাচ্ছেন সানি দেওল। ধারনা করা হচ্ছে, আন্তর্জাতিক আয়ের দিক থেকে পাঠানকে ছুঁতে না পারলেও ভারতীয় বক্স অফিসে পাঠানের আয়ের রেকর্ড ভেঙে দিতে পারে ‘গাদার ২’। দেশীয় বাজারে পাঠানের আয় ছিল ৫৪৩ কোটি টাকা। সুতরাং আর ২০০ কোটি রুপি আয় করলেই শাহরুখকে ছুঁয়ে ফেলবেন সানি।

১১ আগস্ট মুক্তির পর প্রথম দিন ৪০ দশমিক ১ কোটি রুপি আয় করে নেয় ‘গদর-২’। এরপর ৮ দিনের মধ্যে ৩০০ কোটির গণ্ডি অতিক্রম করে সিনেমাটি। শনিবার ৩২ কোটি আয়ের মধ্য দিয়ে আয়ের চাকা আবারও নতুন করে ঘোরার ইঙ্গিত দিচ্ছে এটি।

২০০১ সালে মুক্তিপ্রাপ্ত সানি দেওলের ‘গদর’ সে বছর সবচেয়ে বেশি আয়কারী সিনেমা হয়ে ওঠে। বলিউডের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায়ও রয়েছে এটি। ভারত-পাকিস্তানের দাঙ্গা ও দাঙ্গা-পরবর্তী নিজের স্ত্রীকে পাকিস্তান থেকে ফিরিয়ে আনতে তারা সিংয়ের লড়াই নিয়েই সিনেমার মূল গল্প। তারা সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল এবং সখিনা চরিত্রে অভিনয় করেছেন আমিশা প্যাটেল। ‘গদর ২’-তেও একই চরিত্রে অভিনয় করেছেন দু’জন।

গদরের এই সাফল্যে আনন্দে ভাসছেন বলিউড অভিনেত্রী আমিশা প্যাটেল। উচ্ছ্বাসের সঙ্গে আমিশা বলেন, ‘আমি সম্পাদনার দায়িত্বে থাকলে কিছু কিছু দৃশ্য অন্যভাবে পরিবেশন করতাম। তাতে ছবি আরও ঝরঝরে লাগত বলে আমার মনে হয়।’ এই অভিনেত্রী জানান, ‘গদর ২’ ছবির মাধ্যমে বলিউডে নিজের যোগ্য জায়গা খুঁজে পেয়ে আমি আপ্লুত।