প্রকাশিত : বুধবার, ৩০ আগস্ট ২০২৩

Share This News

১১তম বাংলাদেশ বইমেলা সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব ২০২৩ উপলক্ষে মতবিনিময় সভা

১১তম বাংলাদেশ বইমেলা সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব ২০২৩ উপলক্ষে মতবিনিময় সভা

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডনঃ  সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য’র উদ্যোগে আগামি ১০ ও ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ বইমেলা সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব আয়োজনের লক্ষে গত ২৮ আগস্ট সোমবার পূর্ব লন্ডনের লন্ডন বাংলা প্রেস ক্লাব অফিসে এক সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ময়নূর রহমান বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহর পরিচালনায় মতবিনিময় সভায় কবি, লেখক, পাঠক, সাংবাদিকসহ কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত সবাই আসন্ন বইমেলাকে সুন্দর ও সফল ভাবে আয়োজন করার জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস ও বিভিন্ন সুপরামর্শ দেন।

সভায় অন্যন্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন, ড.কামরুল হাসান, শাহ ফারুক, নজরুল ইসলাম বাসন, সুজাত মনসুর, আবুল কালাম আজাদ ছোটন, ফারুক আহমদ, আব্দুর রাজ্জাক, মোসাইদ খান, মোহাম্মদ ইকবাল, রেদওয়ান খান, হেনা বেগম, মুহাম্মদ মুহিদ প্রমুখ।

আগামি ১০ ও ১১ সেপ্টেম্বর  মাইল এন্ডের আর্ট প্যাভিলিয়নে অনুষ্ঠিতব্য ১১তম বাংলাদেশ বইমেলা উপলক্ষে প্রায় ১৭ টি বিভিন্ন ধরনের বই সাহিত্য-ম্যাগ প্রকাশিত হচ্ছে এবং মেলায় বাংলাদেশ থেকে ১৭টির মত প্রকাশনী সংস্থা অংশগ্রহণ করবে। বাংলাদেশ, আমেরিকা ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণ করবেন বিশিষ্ট কবি, সাহিত্যিক, শিল্পী, সাংবাদিক, পাঠক, শুভানুধ্যায়ী।

দুদিনব্যাপি আয়োজিত উৎসব দুপুর ১টা ৩০ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।