প্রকাশিত : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ২০২৩

Share This News

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবীর এমএজি ওসমানীর ১০৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে ভ্যাচুয়ালি আন্তর্জাতিক স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবীর এমএজি ওসমানীর ১০৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে ভ্যাচুয়ালি আন্তর্জাতিক স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মহান মুক্তিযুদ্ধের 'কমান্ডার-ইন-চিফ', আমাদের গৌরব ও গর্বের প্রতীক,বঙ্গবীর জেনারেল মুহাম্মদ আতাউল গনী ওসমানীর ১০৫তম জন্মবার্ষিকী উপলক্ষে  ৪ঠা সেপ্টেম্বর সোমববার ইউকে সময় বিকাল ৩ টায়, বাংলাদেশ সময় রাত ৮ টায় ও আমেরিকার সময় সকাল ১০ ঘটিকায় গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর পক্ষ থেকে এক ভ্যাচুয়ালি আন্তর্জাতিক স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় ।

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মুহিবুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক হেলাল চৌধুরীর পরিচালনায় অনুষ্টানে অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বীর মুক্তিযোদ্বা আমেরিকার ডিকসেল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডাঃ জিয়াউদ্দিন আহমদ ও বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের বাংলাদেশ ইউনিটের সভাপতি জনাব এ এম বদরুদ্দোজা। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দ এতে উস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ ও বিশ্বময় বসবাসকারী গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সকল সদস্য মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানীর যথাযথ মুল্যায়নের আহবান জানান । আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর রুপা চক্রবর্তী, প্রথম আলো উওর আমেরিকার সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন, গ্লোবাল এসোসিয়েশন সহ সভাপতি কাপ্তান হোসেন , সহসভাপতি মাহবুবুর রহমান চৌধুরী , সহসভাপতি আবুল কালাম আজাদ ছোটন, সহ সভাপতি মকিস মনসুর ,সহ সভাপতি শেখ ফারুক আহমেদ ,কোষাধ্যক্ষ রফিকুল হয়দার , বাংলাদেশ ইউনিটের সাধারণ সম্পাদক ইনজিনিয়ার মুহিব উদ্দিন, নিউজার্সি শাখার সভাপতি মোশারফ আলম , সহসভাপতি আবুল কাশেম মজুমদার, সহসভাপতি আখলাকুল আম্বিয়া চৌধুরী, সহসভাপতি রেজাউল করিম চৌধুরী, গ্লোবাল জালালাবদ এসোসিয়েশন সাংগঠনিক সম্পাদক শ্যামল কান্তি চন্দ ,চলচ্চিত্র পরিচালক এম মোক্তাদির ,বিডি নিউজ এর পরিচালক শেখ নুরুল ইসলামসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনেকে যোগদান করেন ।

সভায় বক্তারা মরহুম জেনারেল ওসমানীর যথাযত মু্ল্যায়নের জন্য সরকারের নিকট দাবী জানান । প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ডাঃ জিয়াউদ্দিন আহমদ মুক্তিযুদ্বের এই বীর সেনানীর জীবন ও আদর্শ নিয়ে আরো গবেষনার আহ্বান জানান। ভবিষ্যতে জনাব ওসমানীকে বিশ্ববাসীকে নিয়ে সম্মেলন করার আহ্বান জানান । সমাপ্তি পর্বে সভাপতির বক্তব্যে কাপ্তান হোসেন সভায় উপস্হিত হওয়ার জন্য ধন্যবাদ জানান । শেখ ফারুক আহমেদ এর দোয়ার পর সভাপতি সভায় অংশগ্রহণকারী সভাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন ।