প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর ২০২৩

Share This News

নভেম্বরে রাবির দ্বাদশ সমাবর্তন, রেজিস্ট্রেশন ফি ৫০০০ টাকা

নভেম্বরে রাবির দ্বাদশ সমাবর্তন, রেজিস্ট্রেশন ফি ৫০০০ টাকা

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ সমাবর্তন। এতে শিক্ষার্থীদপর রেজিস্ট্রেশন ফি ৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে দৈনিক ইত্তেফাককে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, এই সমাবর্তনে ২০১৭ ও ২০১৮ সালের স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম এবং ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত এমফিল, এমডি ও পিএইচডি ডিগ্রি অর্জনকারীগণ অংশগ্রহণ করতে পারবেন। ৫ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে ৩০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত convocation.ru.ac.bd -তে রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন ফি ৫,০০০ (পাঁচ হাজার) টাকা। অংশগ্রহণকারীদের সমাবর্তন কস্টিউম ফেরত দিতে হবে না।

তিনি আরও বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিন এই সমাবর্তনের সভাপতিত্ব করবেন।

এর আগে সমাবর্তন আয়োজনের প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, 'মহামান্য রাষ্ট্রপতি যখন সময় দিবেন, কেবল তখনই আমরা তারিখটি আপনাদেরকে বলতে পারবো। তবে আমরা প্রস্তুতি নিচ্ছি। ইতোমধ্যেই, বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর একটি প্রস্তাবনা দিয়েছি। আমরা চলতি বছরের নভেম্বর মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহের দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ সমাবর্তনটি আয়োজন করতে চাচ্ছি।'