প্রকাশিত : মঙ্গলবার, ৩ অক্টোবর ২০২৩

Share This News

লন্ডনে প্রধানমন্ত্রীর সংবর্ধনাস্থলের বাইরে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

লন্ডনে প্রধানমন্ত্রীর সংবর্ধনাস্থলের বাইরে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

লন্ডনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনাস্থলের বাইরে বিক্ষোভ করেছেন যুক্তরাজ্য বিএনপির নেতা–কর্মীরা। সোমবার বিকেলে সেন্ট্রাল লন্ডনের ওয়েস্টমিনস্টারের মেথডিস্ট সেন্ট্রাল হলে প্রধানমন্ত্রীর এই সংবর্ধনা সভার আয়োজন করে যুক্তরাজ্য আওয়ামী লীগ। গত কয়েক বছর ধরেই যেখানে শেখ হাসিনা সেখানেই প্রতিরোধ এই স্লোগানে লন্ডনে প্রধানমন্ত্রীর উপস্থিতকালে বিক্ষোভ কর্মসূচি পালন করে যুক্তরাজ্য বিএনপি। সেই ধারাবাহিকতায় সোমবার এই বিক্ষোভে অংশগ্রহণ

করেন দলটির বিপুল সংখ্যক নেতাকর্মী।লন্ডনে প্রধানমন্ত্রীর সংবর্ধনাস্থলের বাইরে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ 

এদিকে বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সংবর্ধনাস্থলের বাইরে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। অনুষ্ঠানস্থল ও এর আশপাশে অর্ধশতাধিক পুলিশ ভ্যান ও কয়েক শ পুলিশ সদস্য শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে কাজ করেন।

বিক্ষোভকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানো এবং নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানানো হয়।

কর্মসূচিতে অংশগ্রহণকারী জাহান আলী চৌধুরী এই প্রতিনিধিকে বলেন, বাংলাদেশে গণতন্ত্র রক্ষার দাবিতে আমরা দীর্ঘদিন থেকেই আন্দোলন চালিয়ে যাচ্ছি। গণতন্ত্র পুনরুদ্ধারের পূর্ব পর্যন্ত এই আন্দোলন চলবে। 

এদিকে যুক্তরাজ্য বিএনপির সূত্রে জানা গেছে, দুইদিন ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বুধবার প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হোটেলের বাইরে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।