প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০২৩

Share This News

বৃহস্পতিবার ব্লকে তিন কোম্পানির বড় লেনদেন

বৃহস্পতিবার ব্লকে তিন কোম্পানির বড় লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫৩টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৩৯ কোটি ৯৬ লাখ ২৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে তিন কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ব্লকে তিন কোম্পানির বড় লেনদেন

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে ন্যাশনাল ব্যাংক, সি পার্ল রিসোর্ট এবং এমারেল্ড অয়েল। আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৪ কোটি ২৮ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের সাড়ে ৩৫ শতাংশ।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে ন্যাশনাল ব্যাংকের ৭ কোটি ২৮ লাখ, সি পার্ল রিসোর্টের ৩ কোটি ৫৩ লাখ ৯৬ হাজার এবং এমারেল্ড অয়েলের ৩ কোটি ৪৬ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে ক্রিস্টাল ইন্সুরেন্সের ২ কোটি ৮২ লাখ, লাফার্জহোলসিম বাংলাদেশের ২ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার, বাংলাদেশ সাবমেরিন ক্যাবেলের ১ কোটি ৫২ লাখ ৪১ হাজার, সোনালী পেপারের ১ কোটি ৪৫ লাখ ২৯ হাজার, আরডি ফুডের ১ কোটি ৪৩ লাখ ৬০ হাজার, বেক্সিমকোর ১ কোটি ২৪ লাখ ৯৭ হাজার এবং ফাইন ফুডসের ১ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।