প্রকাশিত : রবিবার, ২২ অক্টোবর ২০২৩

Share This News

শেখ রাসেলের ৬০ তম জন্মদিন উপলক্ষে হ্যাম্পশায়ার আ.লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শেখ রাসেলের ৬০ তম জন্মদিন উপলক্ষে হ্যাম্পশায়ার আ.লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আহসানুল ওয়াদুদ দিপু, লন্ডন :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর ৬০ তম জন্মদিবস উপলক্ষে হ্যাম্পশায়ার আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস ২০২৩ উপলক্ষে বুধবার সন্ধ্যায় যুক্তরাজ্যের হ্যাম্পশায়ার আওয়ামী লীগএর সভাপতি মো: শামীম মিয়ার সভাপতিত্বে ও জাহিদ ইসলাম এর পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সংগঠনের নেতৃবৃন্দরা আলোচনা করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিফজুর রহমান আবুবক্কর, সাবেক সহসভাপতি হবিগঞ্জ জেলা শ্রমিক লীগ। প্রধান অতিথি  হিফজুর রহমান আবুবক্কর বলেন, শেখ রাসেলের হত্যাকাণ্ড পৃথিবীর সবচেয়ে নির্মম আর ঘৃণ্যতম শিশুহত্যার ঘটনা।’১৫ আগস্টের হত্যাকাণ্ডকে কারবালার ট্র্যাজেডির সঙ্গে তুলনা করে তিনি বলেন, ‘এই হত্যাকাণ্ড সদ্য স্বাধীন রাষ্ট্র ও জাতির অগ্রযাত্রাকে চিরতরে নিস্তব্ধ করে দেয়ার ষড়যন্ত্রের বাস্তবায়ন। কি অপরাধ ছিল জাতির জনকের আদরের শিশুপুত্র রাসেলের। বিশ্ব বিবেক আজ জানতে চায়।

ঘাতক নূরসহ দন্ডপ্রাপ্তদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হোক বাংলার জনতার আজ এ দাবী। অনুষ্টিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সহসভাপতি মোহাম্মদ মোজাফফার হোসাইন বাবুল, সাধারণ সম্পাদক কোহিনূর আলম, হ্যাম্পশায়ার আওয়ামীলীগ নেতা ফখরুল ইসলাম, আব্দুল বাছিত, ফারুক আহমেদ, সহ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ লিটন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ দিলুয়ার হোসেন সুমন, আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন  আওয়ামী লীগ নেতা মোঃ সাজন আলী, হাজী ময়না মিয়া, মোঃ শাহজাহান মিয়া,  আব্দুল আলীম,মোঃ দিলশাদ,জুনেদ আহমদ হ্যাম্পশায়ার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব, ছালিক মিয়া, রাসেল আহমেদ,আব্দুস সামাদ আজাদ, মোহাম্মদ আসরাফুল গালিব, রাসেল আহমেদ, আব্দুল মোতালেব মিঠু, তাকওয়া চৌধুরী, হাফিজ খাঁন, ইমরান আহমদ, আলী খাঁন,​ সন্থানু দত্ত প্রমি, মোহামেদ তারেক, মোহাম্মদ দিপু মিয়া, প্রমুখ l