প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩

Share This News

নিউইয়র্কে কোয়ালিশন হিন্দুস এন্ড সিভিল সোসাইটির শান্তি সমাবেশ

নিউইয়র্কে কোয়ালিশন হিন্দুস এন্ড সিভিল সোসাইটির শান্তি সমাবেশ

কোয়ালিশন হিন্দুস এন্ড সিভিল সোসাইটির আয়োজনে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় গত ১৫ অক্টোবর সোমবার শান্তি সামাবেশ অনুষ্ঠিত হয়েছে। ড. দিলীপ নাথের মূল পরিকল্পনায় এবং ইউনাইটেড হিন্দুস অফ ইউএসএ এর সভাপতি ভজন সরকারের সভাপত্বিতে শান্তি সমাবেশ পরিচালানা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক উত্তম সাহা।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক-লেখক ও হিন্দু কমিউনিটির নেতা শিতাংশু গুহ। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ইউএসএ’র সভাপতি নবেন্দ দত্ত, সাধারণ সম্পাদক ও কলাম্বিয়া ইউনিভার্সিটির প্রফেসর ড. দ্বিজেন ভট্টাচার্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, স্বেচ্ছাসেবক লীগ নেতা সুবল দেবনাথ, সোমনাথ ঘোষ, ইউনাইটেড ইন্দুস অফ ইউএসএ’র নেতা সুশীল সিনহা, সুনীল সাহা, বিষ্ণু গোপ, সহ সভাপতি ভবতোষ মিত্র, সাধারণ সম্পাদক রামদাস ঘরামী, যুক্তরাষ্ট্র নেপালী হিন্দু কমিনিউটির নেতা নবরাজ কেসি নাজীম উদ্দীন, মহামায়া মন্দিরের সভাপতি গোপাল সাহা প্রমুখ।

সমাবেশে বক্তরা অভিযোগ করে বলেন, বাংলাদেশে প্রতি বছরের ন্যায় এবারও দুর্গাপূজার আগেই মুর্তি ভাঙ্গাসহ হামলা হুমকি চলমান রয়েছে। এসব বন্ধ করার জন্য বাংলাদেশ সরকার কোনো ধরনের প্রশাসনিক পদক্ষেপ নেয়নি। ইতিমধ্যে কুমিল্লার এমপি বাহাউদ্দীন বাহার এবং নারায়ণগঞ্জ এর ফয়সালের বেফাঁস মন্তব্য সনাতন ধর্মাবলম্বী লোকদের ভিতরে ক্রোধ এবং আতংক সৃষ্টি করেছে। তার বিরুদ্ধে সরকারের পদক্ষেপ নিতে হবে। সরকার যদি চান তাহলে এ ধরনের হামলা হুমকি বন্ধ করতে পারেন, যা ২০২২ এর দুর্গাপূজায় করে দেখিয়েছেন।

বক্তারা বলেন, আমরা শান্তিপ্রিয়, তাই আমরা শান্তি সমাবেশ করছি। কিন্তু আমরা শান্তিতে নেই। সরকারের কাছে আমরা হিন্দুধর্মের দুর্গাপূজার উপলক্ষ্যে বেফাঁস মন্তব্যকারী কুমিল্লার এমপি বাহাউদ্দীনের গ্রেফতার, যথোপযুক্ত শাস্তি প্রদান এবং আগামী নির্বাচনে তিনি যেন মনোনয়ন না পান সেই দাবি জানাচ্ছি। সমাবেশে সন্ত্রাসীদেরও গ্রেফতার দাবী করা হয়।