প্রকাশিত : রবিবার, ২৯ অক্টোবর ২০২৩

Share This News

পর্দায় জমজমাট রসায়ন, তবে বাস্তবে সুযোগ পেলেও দীপিকার সঙ্গে প্রেম করবেন না শাহরুখ! কেন?

পর্দায় জমজমাট রসায়ন, তবে বাস্তবে সুযোগ পেলেও দীপিকার সঙ্গে প্রেম করবেন না শাহরুখ! কেন?

 সাবেক প্রতিমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। রবিবার ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। 

জিনাতুন নেসা তালুকদারের ছেলে মাহমুদ হাসান ফয়সল সজল মায়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আম্মা অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন। ঢাকায় হাসপাতালে নিয়ে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। রবিবার ভোরে তিনি মারা যান।

সজল জানান, সোমবার বাদ জোহর রাজশাহী নগরীর টিকাপাড়া ঈদগাহ মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাজশাহী নগরীর হেতম খাঁ গোরস্থানে তাঁকে দাফন করা হবে। 

বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার ১৯৯৭ সালে রাজশাহীর তৎকালীন বাগমারা-মোহনপুর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী হন। পরে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন তিনি। রাজশাহীর পবা উপজেলার নওহাটা ডিগ্রি কলেজে অধ্যাপনা করেছেন। বঙ্গবন্ধু পরিষদের রাজশাহী জেলা শাখার নেতৃত্ব দিয়েছেন। রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে তিনি দলের সবার কাছেই ছিলেন প্রিয়মুখ।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ২০১৮ সালে তিনি বেগম রোকেয়া পদক লাভ করেন। তিনি দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জিনাতুন নেসা তালুকদারের মৃত্যুর খবরে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।  জিনাতুন নেসা তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, রাজশাহী-১ আসনের এমপি ওমর ফারুক চৌধূরী, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।