প্রকাশিত : বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩

Share This News

শাহরুখের জন্মদিন আজ, 'মান্নাত'র সামনে হাজারো ভক্তের ভিড়

শাহরুখের জন্মদিন আজ, 'মান্নাত'র সামনে হাজারো ভক্তের ভিড়

আজ ৫৮ বছরে পা দিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। গতকাল বিকেলের পর থেকেই ভিড় বাড়তে থাকে মান্নাতের বাইরে। এমনিতেই গত দুই দিন ভিড় সামলাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে হয় মহারাষ্ট্র সরকারকে। জন্মদিনের প্রথম প্রহরে তা যেন জনসমুদ্রে রূপ নিতে থাকে।

শাহরুখকে সামনাসামনি দেখতে বা একটু ছুঁতে কয়েক শ কিলোমিটার দূর থেকে মুম্বাইয়ে ছুটে আসেন অনুরাগীরা। সবাই অপেক্ষায় ছিলেন কখন বাড়ির বেলকনিতে আসবেন বাদশাহ। হাত নাড়বেন, অপেক্ষমাণ জনতার উদ্দেশে ছুড়ে দেবেন এক-দুটো চুমু।

জন্মদিনে রাত বারোটা বাজতে না বাজতেই মান্নাতের বাইরে অপেক্ষমাণ ভক্তদের জন্য দেখা দেন শাহরুখ খান। মিলিটারি প্রিন্টের ট্র্যাক প্যান্ট সঙ্গে কালো টি শার্ট, মাথায় কালো টুপি পরে তিনি আসেন মান্নাতের বেলকনিতে। আর ততক্ষণে আনন্দে মাতাল হয়েছে ভক্ত কূল। একের পর এক আতশবাজি ফাটানো হয়েছে তখন। পোস্টার হাতে চিৎকার করছে কেউ কেউ। কারও চোখ হয়েছে অশ্রুসিক্ত, কেউ যেন আবার বিশ্বাস করতে পারেনি নিজ চোখকে। সবার হাতে থাকা মুঠোফোনগুলো তখন ব্যস্ত শাহরুখ খানকে ক্যামেরাবন্দী করতে।

জন্মদিনের রাতে মান্নাতের বাইরে আসা ভক্তদের ভিড় আবেগতাড়িত করেছে শাহরুখকে। তিনি এক্স (টুইটার)-এ লিখেছেন, ‘এটা অবিশ্বাস্য যে আপনারা এত রাতেও আমাকে শুভেচ্ছা জানানোর জন্য মান্নাতের বাইরে জড়ো হয়েছেন। আমি নগণ্য একজন অভিনেতা। আপনাদের বিনোদন দিতে পারার থেকে বেশি আনন্দ আমি জীবনে আর কিছুতেই পাই না। আপনাদের ভালোবাসার স্বপ্নেই আমি বেঁচে থাকি। আমাকে আপনাদের বিনোদন দেওয়ার সুযোগ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। কাল সকালে দেখা হচ্ছে, অন স্ক্রিনেও-অফ স্ক্রিনেও।’

শাহরুখের জন্য এ বছরটা  বিশেষ এক বছর। তাই দিনব্যাপী আয়োজনে থাকছে চমকের পর চমক। করোনা মহামারির কারণে গত কয়েকটি বছর নিজের জন্মদিনে তেমন আয়োজন করেননি। সিনেমায়ও ছিলেন অনেকটা পিছিয়ে। এ বছর ‘পাঠান’ ও ‘জওয়ান’ দিয়ে দর্শকদের তাক লাগিয়েছেন তিনি। সব মিলিয়ে তাই এবারের জন্মদিনটা আর পাঁচটা জন্মদিনের থেকে যে একটু স্পেশাল হবে, বলাই বাহুল্য। 

জন্মদিনের বড় চমক হিসেবে থাকছে ‘ডানকি’ সিনেমার টিজার। দিনের প্রথম ভাগেই প্রকাশ করা হবে রাজকুমার হিরানি নির্মিত সিনেমাটির টিজার। ভক্তদের সঙ্গে একটি ফ্যান-মিট অনুষ্ঠানে টিজারটি দেখবেন শাহরুখ। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ডানকি।

অ্যাটলি কুমার পরিচালিত জওয়ান দিয়ে বক্স অফিসের সব রেকর্ড ওলটপালট করে দিয়েছেন শাহরুখ খান। ভারতে ৬৪৪ কোটি রুপির পাশাপাশি বিশ্বব্যাপী আয় করেছে ১ হাজার ১০০ কোটি রুপির বেশি। এবার জওয়ান আসছে ওটিটিতে। শাহরুখ খানের জন্মদিন উপলক্ষে আজ নেটফ্লিক্সে মুক্তি দেওয়া হবে জওয়ান।

এ বছর নিজের জন্মদিন ভারতীয় সিনেমার তারকাদের নিয়ে উদ্‌যাপন করতে চান শাহরুখ। তাই আয়োজন করা হয়েছে বিশেষ পার্টির। অতিথি তালিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, করণ জোহর, সিদ্ধার্থ আনন্দ, রাজকুমার হিরানি, অ্যাটলি কুমারসহ ভারতীয় সিনেমার বড় বড় তারকার নাম। বলিউড ভাইজান সালমান খানও দর্শন দেবেন। ভারতীয় গণমাধ্যম পিঙ্কভিলার রিপোর্ট বলছে, এটি বলিউডের সবচেয়ে বড় বার্থডে পার্টি হতে চলেছে। মুম্বাইয়ের বান্দ্রায় জমকালো আয়োজনে হবে এই পার্টি।

এছাড়া প্রিয় অভিনেতার জন্মদিন উপলক্ষে চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান ও দাতব্য সেবার আয়োজন করেছে শাহরুখের ফ্যান ক্লাব। এর মধ্যে রয়েছে কেক কাটা, সিনেমা প্রদর্শন, বিনা মূল্যে স্বাস্থ্য পরীক্ষা, খাদ্য বিতরণ, কম্বল বিতরণ ইত্যাদি। ক্যানসার রোগী ও বৃদ্ধাশ্রমের জন্যও আর্থিক অনুদানের ব্যবস্থা করা হবে। সব মিলিয়ে ভারতের ১০০টির বেশি শহরে শাহরুখ খানের ভক্তরা এই উদ্‌যাপনে শামিল হবেন।

উল্লেখ, ২০২৩ সালটা যেন স্বপ্নের মতো গেছে শাহরুখের। দুটো ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন এ বছর তিনি। জিরো-র ব্যর্থতার পর চার বছরের বিরতি নিয়ে ফিরেই দুটো সিনেমা আনলেন, যা ব্যবসা করেছে ১০০০ কোটির উপড়ে। শুধু চলতি বছরের নয়, ভারতের বাজারে বলিউডের সর্বাধিক উপার্জিত সিনেমার তালিকায় সবার উপড়ে এখন ‘জওয়ান’, আর তিন নম্বরে রয়েছে ‘পাঠান’। ডিসেম্বরে মুক্তির তালিকায় রয়েছে তাঁর বছরের ৩ নম্বর সিনেমা ‘ডানকি’। যা পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। এতে শাহরুখ খানের বিপরীতে দেখা যাবে তাপসী পান্নুকে। এ ছাড়া আরও অভিনয় করেছেন–ভিকি কৌশল ও ধর্মেন্দ্র।