প্রকাশিত : বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩

Share This News

বাংলাদেশ লটারি করে ব্যাটিং অর্ডার ঠিক করে, মন্তব্য রবি শাস্ত্রীর

বাংলাদেশ লটারি করে ব্যাটিং অর্ডার ঠিক করে, মন্তব্য রবি শাস্ত্রীর

বাংলাদেশ লটারি করে ব্যাটিং অর্ডার ঠিক করে বলে মন্তব্য করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার রবি শাস্ত্রী। তিনি বলেন, বড় স্বপ্ন নিয়ে ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যায় বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু সেই স্বপ্নটাকে বাস্তবে রূপ দিতে পারেননি সাকিবরা। যে দলটি সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে গেল, সেই দল কিনা সবার আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিল।

একের পর এক হারে সেমিফাইনালের স্বপ্নের সমাধি হয়েছে আগেই। বাংলাদেশের এমন ভরাডুবিকে নিয়েই ধারাভাষ্যে মজা নিলেন ভারতের সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী। চলতি বিশ্বকাপে বাংলাদেশের প্রত্যেক ম্যাচেই এসেছে একাদশে পরিবর্তন। এ ছাড়া টাইগার দলকে নিয়ে আলোচনার জন্ম দিয়েছে এ পর্যন্ত খেলা ৭ ম্যাচেই ব্যাটিং অর্ডারের ভিন্ন ভিন্ন পরিবর্তন। এ ছাড়া প্রশ্নবিদ্ধ হয়েছে কোচ হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিবের ম্যাচ পরিকল্পনা নিয়েও। টাইগারদের এমন ম্যানেজমেন্ট নিয়েই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচে ধারাভাষ্যে মজা নিলেন রবি শাস্ত্রী। তিনি বলেন, আমার মনে হয় বাংলাদেশ মাঠে নামার আগে লটারি পেপার তৈরি করে ক্রিকেটারদের নামের সঙ্গে এবং একটি পাত্রে রাখে। 

যে প্রথম নামটি প্রথম বেরিয়ে আসে সে প্রথমে ব্যাট করতে যায়, দ্বিতীয় নামটি দ্বিতীয় হয়। এভাবেই চলতে থাকে (হা হা হা)। সাকিব এত অভিজ্ঞ ক্রিকেটার সে কেন নামবে ছয়ে! ভারতের সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী বিশ্বকাপে টাইগারদের এমন পিংপং বল মার্কা ব্যাটিং অর্ডার নিয়ে ধারাভাষ্যে এভাবেই টিপ্পনি কাটেন।

বাংলাদেশকে নিয়ে এভাবে টিপ্পনি কাটাই স্বাভাবিক! কেননা, ভারতে ওয়ানডে বিশ্বকাপে দলের টানা ৬ পরাজয়ের নেপথ্যে এটা ওপেন সিক্রেট কারণ। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের এমন গোয়ার্তুমিতে বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবি এখন আর গোপন কিছু নয়।