প্রকাশিত : বুধবার, ১৭ মে ২০২৩

Share This News

সিডনিতে গুড মর্নিং বাংলাদেশ এর ‘বিগেস্ট মর্নিং টি’র আয়োজন

সিডনিতে গুড মর্নিং বাংলাদেশ এর ‘বিগেস্ট মর্নিং টি’র আয়োজন

সিডনির মিন্টুর রন মূর কমিউনিটি সেন্টারে স্থানীয় সময় গত ১৪ মে (রবিবার) প্রথমবারের মত বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার গুড মর্নিং বাংলাদেশ নামে ‘বিগেস্ট মর্নিং টি’, মূল আয়োজক ফ্যামিলিজ অফ বাংলাদেশি কমিউনিটি সিডনির সাথে মিলিতভাবে এই আয়োজনটি করে। সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল সকালের নাস্তার এই আয়োজন। সকাল থেকে দূর দূরান্ত থেকে মানুষ আসতে থাকে এই নাস্তার আয়োজনে।

সাবরিনা হোসেনের উপস্থাপনায় সংক্ষিপ্ত আলোচনায় বাংলাদেশ লেডিস ক্লাবের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন এই আয়োজনের যুগ্ম আহ্বায়ক সাজেদা স্বপ্না, বাংলাদেশ লেডিস ক্লাবের উপদেষ্টা ডাঃ জেসি চৌধুরী, প্রেসিডেন্ট রাহেলা আরেফিন, ভাইস প্রেসিডেন্ট শামীমা আলমগীর, জেনারেল সেক্রেটারি শিরিন আক্তার মুন্নি, নুসরাত জাহান স্মৃতি, সাকিনা আক্তার, এই আয়োজনের আহ্বায়ক রওশন জাহান পারভীন প্রমুখ।

আরো বক্তব্য রাখেন গুড মর্নিং বাংলাদেশ এর মূল আয়োজক ফ্যামিলিজ অফ বাংলাদেশী কমিউনিটি সিডনির ডা. আয়াজ চৌধুরী, রুবাইয়াৎ হক সাথী, লায়লা হক।

উপস্থিত সুধী বৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ক্যাম্পবেল টাউন সিটি কাউন্সিল কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর ইব্রাহিম খলিল মাসুদ, প্রবীণ কমিউনিটি নেতা গামা আব্দুল কাদের প্রমুখ।

সুধীজনদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কাম্বারল্যান্ড সিটি কাউন্সিলর ড. সাবরিন ফারুকী, রাজনীতিবিদ ড. সিরাজুল হক, ডা. জাহিদুল ইসলাম, ডা. নাজমুল হুদা, ডা. তোজ্জামেল হোসাইন, মো শফিকুল আলম, মনিরুল হক জর্জ, মোবারাক হোসেন, আলমগীর শাহ, শামীম আহমেদ,  শাহীন শাহনেওয়াজ, বজলুল আজাদ, রানা শরীফ, সাখওয়াত হোসেন বাবু, গাজী সানওয়ারুল হাবীব প্রমুখ।

বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার সদস্যরা ও ফ্যামিলিজ অফ বাংলাদেশী কমিউনিটি সিডনির সদসরা জন্মভূমি টেলিভিশনের ইভেন্ট ডিরেক্টর কাজী রুবেল আলম এবং স্থানীয় কিছু নারীরা মিলে সকালের নাস্তার জন্য গরম পারটা, গরুর মাংস, ভাজি, আলুর দম, সুজির হালুয়া, পুরি, সিংগারা, ছামুচা, লাবরা, বিভিন্ন পদের মিষ্টি ও পিঠা, চটপটি ইত্যাদি তৈরী ও বিক্রি করে। এছাড়াও আমরিন হোসেন, মিসেস রফিকুল আলম ও Aussie NSUsers Association চা সহ বিভিন্ন খাবারের স্টল দেন। লেখক আবু সাঈদ তার লেখা বই বিক্রি করে ক্যান্সার কাউন্সিল ফান্ডে দান করেন।

মিসেস মিলি ইসলাম ক্যান্সার কাউন্সিল এর তহবিলে ১০০০ ডলার ডোনেশন দিয়েছেন এছাড়াও আরো কিছু সহৃদয় ব্যক্তিরা নগদ অর্থ দিয়েছেন। সকালের নাস্তার এই আয়োজনের বিক্রয়লব্ধ ৬১৭০ ডলার নিউ সাউথওয়েলস এর ক্যান্সার কাউন্সিলের তহবিলে জমা করা হয়। এই অর্থ ক্যান্সার গবেষণা, শিক্ষা, প্রতিরোধ এবং রোগীর সহায়তা পরিষেবা গুলিকে ক্যান্সারে আক্রান্ত সকলকে সহায়তার জন্য ব্যয় করা হবে। 

প্রতিবছর বিশ্বে ক্যান্সার রোগে বহু মানুষ মৃত্যুবরণ করে। অর্থ সংকটে ক্যান্সার আক্রান্ত রোগীরা ধুঁকে ধুঁকে মারা যায়। সিডনিতে ক্যান্সার রিসোর্স ডেভেলপমেন্টকে আর্থিক সহায়তা প্রদান করার লক্ষেই গুড মর্নিং বাংলাদেশ নামে ‘বিগেষ্ট মর্নিং টি’ কর্মসূচিটি ২০০১ সালে শুরু করেছিলেন মরহুম ড. আব্দুল হক।

ফ্যামিলিজ অফ বাংলাদেশি কমিউনিটি সিডনি এর ব্যানারে ও বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার সহযোগিতায় পরিচালিত হয় এই কার্যক্রম। এতে বাংলাদেশী সম্প্রদায়ের অংশগ্রহণ ছাড়াও অনেক অস্ট্রেলিয়ানরাও যোগ দেন। পুরো ইভেন্টটি সুন্দরভাবে পরিচালনা করতে বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়াকে সহায়তা করে বাংলা হেয়ার, জন্মভূমি টেলিভিশন ও সিডনি প্রতিদিন।