প্রকাশিত : মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩

Share This News

এক্সে আবার দেখা যাবে শিরোনামসহ খবর

এক্সে আবার দেখা যাবে শিরোনামসহ খবর

ইলন মাস্ক খুদে ব্লগ লেখার ওয়েবসাইট এক্সের (সাবেক টুইটার) মালিকানা নেওয়ার পর থেকেই একের পর এক অদ্ভুত সিদ্ধান্ত নিচ্ছেন । গত অক্টোবর মাসে তিনি হঠাৎই এক্স পোস্টের লিংকে সংবাদের শিরোনাম প্রদর্শন বন্ধ করে দেন। এ সুবিধা কাজে লাগিয়ে এক্সে যেকোনো ওয়েবসাইটে প্রকাশিত সংবাদের শিরোনাম লিংকসহ প্রদর্শন করতে পারতেন ব্যবহারকারীরা। তাই সুবিধাটি বন্ধের পরপরই ব্যবহারকারীদের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দেয়। বিষয়টি বুঝতে পেরে দেড় মাসের মাথায় নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে ইলন মাস্ক জানিয়েছেন, এক্সে বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশিত সংবাদের শিরোনাম আবার প্রদর্শন করা হবে।

এ সুবিধা চালু হলে বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশিত কোনো লেখা এক্সে পোস্ট করলে সেটির শিরোনামসহ সংক্ষিপ্ত তথ্য ছবি আকারে দেখা যাবে। ফলে লিংকে ক্লিক না করলেও বন্ধুদের পোস্টগুলো সম্পর্কে প্রাথমিক ধারণা নিতে পারবেন অন্য ব্যবহারকারীরা। তবে কবে নাগাদ এ সুবিধা চালু করা হবে সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানাননি মাস্ক। ধারণা করা হচ্ছে, এক্সের পরবর্তী সংস্করণ থেকেই সুবিধাটি ব্যবহারের সুযোগ মিলবে।

উল্লেখ্য, বর্তমানে লিংক প্রিভিউ সুবিধা চালু না থাকার কারণে বন্ধুদের পোস্ট করা বিভিন্ন ওয়েবসাইটের সংবাদের লিংক দেখা গেলেও সেখানে থাকা শিরোনাম দেখা যায় না। ফলে আগাম ধারণা না পাওয়ায় অনেকেই পোস্টে ক্লিক করেন না। কেউ আবার বন্ধুদের পোস্টে ক্লিক করে নিজেদের পছন্দমতো তথ্য জানতে না পেরে বিরক্তও হন। এসব সমস্যার সমাধান করতেই এক্স পোস্টে আবার লিংকযুক্ত সংবাদের শিরোনাম প্রদর্শনের সুযোগ চালু করা হচ্ছে।

সূত্র: টেকলুসিভ