প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩

Share This News

শুভ জন্মদিন সুপারস্টার জিৎ

শুভ জন্মদিন সুপারস্টার জিৎ

নামের মাহাত্ম্য রেখেছেন তিনি। একাধারে জয়ের ধারায় যোগ করেছেন নতুন নতুন স্রোত। টালিউড ইন্ডাস্ট্রিতে আধুনিকত্ব কিংবা বলিউডের যে ছোঁয়া লেগেছিল, তা-ও তারই হাত ধরে। ব্যক্তিত্ব এবং রাজত্বে আজও তিনি এক এবং অনন্য। বলা হচ্ছে ভারত বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা জিতের কথা। ১৯৭৮ সালের ৩০ নভেম্বর জন্মগ্রহণ করেন তিনি। বুধবার (৩০ নভেম্বর) ৪৫ বছরে পদার্পণ করলেন এই অভিনেতা।

ভারতের পশ্চিমবঙ্গের অভিনেতা জিতেন্দ্র মদনানী ২০০২ সালে 'সাথী' সিনেমা দিয়ে যাত্রা শুরু করেন। প্রথম ছবিতেই নজর কেড়েছিলেন সিনেমাপ্রেমীদের। বিশেষ করে ভারতবর্ষের তরুণীদের মনে আলাদা জায়গা করে নিয়েছিল 'বিজয়'। তবে 'ও বন্ধু তুমি শুনতে কি পাও' দিয়েই শুরু ছিল না তার। এর আগে 'চাঁন্দু' নামে একটি তেলুগু ছবিতে কাজ করেছিলেন জিৎ।

আরও পড়ুন: অডিশনের নামে ডেকে ধর্ষণের চেষ্টা

কলকাতার প্রথম ১২ কোটি রুপি আয় করা 'সাথী' সিনেমা জিৎ-এর দখলে। 'সাথী'র পর আর পেছন ফিরে তাকাতে হয়নি জিৎকে। একের পর এক মনে রাখার মতো সিনেমা উপহার দিয়েছেন তিনি। দীর্ঘ ২০ বছরে ব্যর্থতার খাতায় নাম কমই যোগ হয়েছে সুদর্শন এই নায়কের। তবে ইতিবাচক আলোচনা ছাড়াও নেতিবাচক আলোচনার কারণও হয়েছেন তিনি।

আরও পড়ুন: দুর্ঘটনার কবলে মিঠুন

টালিউড অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে প্রেম নিয়ে বেশ কয়েকবার খবরের শিরোনাম হয়েছেন জিৎ। তবে তার ভক্তরা সেসব পাত্তা না দিয়ে দীর্ঘকাল ভালোবেসেছেন পর্দার জিৎ-কোয়েল জুটিকেই।

জিৎ ২৪ ফেব্রুয়ারি ২০১১ সালে এক স্কুলশিক্ষক মোহনা রতলানীকে বিয়ে করেন। ২০১২ সালে তাদের একটি কন্যাসন্তান হয়।