প্রকাশিত : শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩

Share This News

চার ‘জেড’গ্রুপের বিনিয়োগকারীদের মাথায় হাত

চার ‘জেড’গ্রুপের বিনিয়োগকারীদের মাথায় হাত

শেয়ারবাজারে তালিকাভুক্ত ‘জেড’ক্যাটাগরীর কোম্পানিগুলোর মধ্যে গেলো সপ্তাহে সবচেয়ে বেশি লোকসান গুণতে হয়েছে চার কোম্পানির বিনিয়োগকারীদের। যে কারণে গত সপ্তাহে চার কোম্পানির বিনিয়োগকারীদের খারাপ সময় কেটেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানিগুলো সর্বোচ্চ সাড়ে ৬ শতাংশ থেকে সর্বন্নিম সাড়ে ৩ শতাংশ পযন্ত লোকসান গুনতে হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

‘জেড’ক্যাটাগরীর এই চার কোম্পানির মধ্যে রয়েছে জুট স্পিনার্স, শ্যামপুর সুগার, জিলবাংলা সুগার এবং মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

জানা গেছে, গেলো সপ্তাহ ‘জেড’ক্যাটাগরীর এই চার কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ারদর কমেছে জুট স্পিনার্স লিমিটেডের। সপ্তাহের শুরুতে কোম্পানিটির শেয়ারদর ছিল ২২৮ টাকা ৪০ পয়সা। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৪ টাকা ৪০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১৪ টাকা বা ৬.৩১ শতাংশ।

সপ্তাহের শুরুতে শ্যামপুর সুগারের শেয়ার লেনদেন হয়েছে ৯০ টাকা ৮০ পয়সায়। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৫ টাকা ৯০ পয়সায়। একসপ্তাহে কোম্পানিটির শেয়ারদর কমেছে ৪ টাকা ৯০ পয়সা বা ৫.৪০ শতাংশ।

সপ্তাহের শুরুতে জিলবাংলা সুগার মিলস লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ১৩০ টাকা ৫০ পয়সায়। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৫ টাকা ২০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর কমেছে ৫ টাকা ৩০ পয়সা বা ৪.০৬ শতাংশ।

সপ্তাহের শুরুতে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ২৯ টাকা ৬০ পয়সা। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৮ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এক সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১ টাকা বা ৩.৩৮ শতাংশ।