প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪

Share This News

বুয়েটের ভর্তি পরীক্ষার আবেদন শুরু ২৫ জানুয়ারি

বুয়েটের ভর্তি পরীক্ষার আবেদন শুরু ২৫ জানুয়ারি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির চূড়ান্ত পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৯ মার্চ চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুয়েটের ভর্তি পরীক্ষা দুই ধাপে অনুষ্ঠিত হয়। এরমধ্যে প্রাক-নির্বাচনি ভর্তি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি এবং চূড়ান্ত পরীক্ষা ৯ মার্চ অনুষ্ঠিত হবে। 

বুধবার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. জীবন পোদ্দার এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, আবেদন কীভাবে করতে হবে, আবেদন ফিসহ সংশ্লিষ্ট বিষয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে। 

জীবন পোদ্দার আরও জানান, আমরা ভর্তি কমিটির পক্ষ থেকে প্রাক-নির্বাচনি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি এবং চূড়ান্ত পরীক্ষা ১৬ মার্চ প্রস্তাব করেছিলাম। তবে রমজান মাস ও আমাদের একাডেমিক শৃঙ্খলার স্বার্থে চূড়ান্ত পরীক্ষার তারিখ পরিবর্তন করে ৯ মার্চ করা হয়েছে। 

ভর্তি কমিটির সূত্র জানিয়েছে, প্রথম ধাপে ১০০ নম্বরের প্রাক-নির্বাচনি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় থাকবে ১ ঘন্টা। প্রাক-নির্বাচনি পরীক্ষায় ভুল উত্তরের জন্য নম্বর কাটা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে পরের ধাপে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।