প্রকাশিত : শনিবার, ২০ মে ২০২৩

Share This News

লা লিগা জিতেও অসন্তুষ্ট বার্সা কোচ জাভি

লা লিগা জিতেও অসন্তুষ্ট বার্সা কোচ জাভি

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে দারুণ ছন্দ দেখিয়েছে বার্সেলোনা। ৪ ম্যাচ হাতে রেখেই লীগ শিরোপা নিশ্চিত করে ব্লাউগ্রানারা। দলের এই সাফল্যেও অবশ্য মন ভরছে না কোচ জাভি হার্নান্দেজের। ইউরোপিয়ান প্রতিযোগিতার ব্যর্থতাই বার্সা ম্যানেজারের অসন্তুষ্টির কারণ।

২০২১ সালে জাভি যখন বার্সেলোনার কোচ হয়ে আসেন, ব্লাউগ্রানারা তখন লীগ টেবিলের ৯ নম্বরে অবস্থান করছিল। সেই দুর্দশাগ্রস্ত দলকে টেনে ২০২১-২২ মৌসুমে লা লিগায় রানার্সআপ করেন স্প্যানিশ কোচ। সেবার ইউরোপা লীগে অবনমন হওয়া বার্সেলোনার একটাই প্রাপ্তি ছিল, সেরা চারে থেকে চ্যাম্পিয়নস লীগে জায়গা করে নেয়া। তবে চলতি মৌসুমেও ইউসিএলের গ্রুপপর্ব থেকেই বাদ পড়ে নীল-মেরুনরা। আজ রাতে লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে বার্সেলোনা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘এই মৌসুমের পারফরম্যান্স ও সাফল্যের বিচারে আমি দলকে বি (গ্রেড) দেবো। আমরা ইউরোপে প্রতিদ্বন্দ্বিতা করতে পারিনি এবং কোপা দেল রের সেমিফাইনালের ফিরতি লেগে ভালো করতে পারিনি।’ কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগে ২-১ গোলের জয় পায় বার্সেলোনা।

তবে দ্বিতীয় লেগে ৪-০ গোলের বিধ্বংসী জয়ে বার্সাকে ছিটকে দেয় রিয়াল মাদ্রিদ। 

আগামী মৌসুমে ইউরোপিয়ান মঞ্চে সাফল্য পাওয়ার প্রত্যয় ব্যক্ত করে জাভি হার্নান্দেজ বলেন, ‘আমরা চ্যাম্পিয়নস লীগে ভালো করতে চাই, এটাই আমাদের মূল লক্ষ্য। ইউরোপীয় প্রতিযোগিতায় এই ক্লাব যে সাফল্য চায়, আমরা সেই পর্যায়ে পারফর্ম করতে পারিনি এবং সেটা আমরা জানি।’