প্রকাশিত : শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

Share This News

ব্রিটিশ সিটিজেনশীপ অ্যাওয়ার্ড পেলেন কাউন্সিলর নাজ ইসলাম

ব্রিটিশ সিটিজেনশীপ অ্যাওয়ার্ড পেলেন কাউন্সিলর নাজ ইসলাম

এহসানুল ইসলাম চৌধুরী শামীম : বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটি এক্টিভিস্ট, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী, নর্থাম্পটনের সাফরন রেস্টুরেন্টের স্বত্ত্বাধিকারী, কাউন্সিল নাজ ইসলাম ব্রিটিশ সিটিজেনশীপ অ্যাওয়ার্ড পেয়েছেন।

এক জমকালো আয়োজনের মাধ্যমে নাজ ইসলামের হাতে এ এওয়ার্ড তুলে দেওয়া হয়। নর্থাম্পটনে দাতব্য এবং কমিউনিটির কাজের জন্য সুপরিচিত কাউন্সিল নাজ ইসলাম তার অবদানের স্বীকৃতিস্বরূপ ব্রিটিশ নাগরিক পুরস্কারে ভূষিত হয়েছেন।

১৮ জানুয়ারি বৃহস্পতিবার লন্ডনের প্যালেস অফ ওয়েস্টমিনস্টারে একটি অনুষ্ঠানে নাজ ইসলাম তার জনহিতৈষী এবং কমিউনিটির কাজের জন্য এ পদক পেলেন।

২৭ বছরের কর্মজীবনে নাজ স্থানীয় দাতব্য সংস্থাগুলির জন্য প্রায় ১০০০০০ পাউন্ড সংগ্রহ করেছেন এবং তার পরিবারের সহায়তায় বাংলাদেশের অন্যতম দরিদ্র অঞ্চলে একটি স্কুল এবং এতিমখানা প্রতিষ্ঠা করেছেন।

নাজ ইসলাম বলেন: “যদিও আমার শিকড় বাংলাদেশে সুপ্রতিষ্ঠিত, নর্থাম্পটন আমার শহর এবং আমি এর ভাগ্যের প্রতি গভীরভাবে যত্নশীল। এখানেই আমি আমার জীবন তৈরি করেছি, আমার পরিবারকে বড় করেছি এবং আমার ব্যবসা বাড়িয়েছি। আমি শহরটির কাছে অনেক ঋণী এবং আমি সর্বদা এ ঋণ ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেছি, আমার চেয়ে কম ভাগ্যবানদের সাহায্য করেছি এবং স্থানীয় দাতব্য সংস্থাগুলির জন্য অর্থ সংগ্রহ করেছি।

নাজ ইসলাম আরো বলেন, আলহামদুলিল্লাহ, লন্ডনের প্যালেস অফ ওয়েস্টমিনস্টারে একটি জমকালো অনুষ্ঠানে আমার জনহিতকর কাজের জন্য সম্মানের পদক পেয়ে আমি অত্যন্ত সম্মানিত। এই সম্মান ও স্বীকৃতির জন্য আমি কৃতজ্ঞ। এটি একটি খুব বিশেষ মুহূর্ত ছিল এবং যা আমি চিরকাল ধরে রাখব।"