প্রকাশিত : বুধবার, ৩১ জানুয়ারি ২০২৪

Share This News

লন্ডন বাংলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

লন্ডন বাংলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

বিলেতে বাংলাভাষী গণমাধ্যম কর্মীদের সর্ববৃহৎ সংগঠন লন্ডন-বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মুহাম্মদ জুবায়ের সভাপতি, তাইসির মাহমুদ সাধারণ সম্পাদক ও সালেহ আহমদ ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন।

রোববার ইস্ট লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভেনু হলে অনুষ্ঠিত এই নির্বাচনে বিগত দিনের মতো নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন ইউকের সাবেক প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই, আব্দুল আজিজ ও ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া।

ক্লাবের ২০২৪-২০২৫ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে প্রেসিডেণ্ট পদে ১৪১ ভোটে মোহাম্মদ জুবায়ের বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী সৈয়দ নাহাস পাশার প্রাপ্ত ভোট ১৩৯। সিনিয়র ভাইস প্রেসিডেণ্ট পদে ১৯১ ভোট পেয়ে ব্যারিস্টার তারেক চৌধুরী বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোস্তাক আলি বাবুল পেয়েছেন ৮৬ ভোট। ভাইস প্রেসিডেন্ট পদে ১৪৩ ভোট পেয়ে বিজয়ী হন সায়েম চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো: রহমত আলির প্রাপ্ত ভোট ১৩৬।

জেনারেল সেক্রেটারি পদে টানা দ্বিতীয় বারের মতো তাইসির মাহমুদ ১২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মোসলেহ উদ্দিন আহমেদ ১০৩ ভোট আর জিআর সোহেল পেয়েছেন ৫৭ ভোট। অ্যাসিসট্যান্ট সেক্রেটারী পদে মো. রেজাউল করিম মৃধা ১৪৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আব্দুল কাইয়ুমের প্রাপ্ত ভোট ১৩৬। ট্রেজারার পদে ১৫৭ ভোট পেয়ে মো. সালেহ আহমেদ বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল কাদির চৌধুরী মুরাদের প্রাপ্ত ভোট ১২২। অ্যাসিসট্যান্ট ট্রেজারার পদে ১৫৬ ভোট পেয়ে ইব্রাহিম খলিল বিজয়ী হন।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. সারওয়ার হোসেনের প্রাপ্ত ভোট ১০৭। অর্গানাইজিং অ্যান্ড ট্রেনিং সেক্রেটারী পদে মো. আকরামুল হোসেন ১৬৮ ভোট পেয়ে বিজয়ী হন।তার প্রতিদ্বন্দ্বী মো. ইমরান আহমেদ পেয়েছেন ১১৩ ভোট। মিডিয়া অ্যান্ড আইটি সেক্রেটারী পদে মো. আবদুল হান্নান ১৯০ ভোট পেয়ে বিজয়ী হন।তার প্রতিদ্বন্দ্বী মো. মাহবুব আলি খানশূরের প্রাপ্ত ভোট ৮৫।

ইভেন্টস অ্যান্ড ফ্যাসিলিটিস সেক্রেটারী পদে রূপি আমিন ১৭৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী এস এম রহমান বেলালের প্রাপ্ত ভোট ১০২। আর পাঁচটি এক্সিকিউটিভ মেম্বার পদে সাহিদুর রহমান সোহেল ১৭৬ ভোট, ফয়সল মাহমুদ ১৭১ ভোট, মরিয়ম পলি রহমান ১৫৫ ভোট , জাকির হোসেন কয়েস ১৩৭ ভোট ও আনোয়ার শাহজাহান ১৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।