প্রকাশিত : বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

Share This News

নিউইয়র্কে সম্মিলিতভাবে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে উদযাপন কমিটি গঠিত

নিউইয়র্কে সম্মিলিতভাবে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে উদযাপন কমিটি গঠিত

ব্রঙ্কস বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সম্মিলিতভাবে উদযাপিত হবে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এতে অংশ নিচ্ছে স্থানীয় ১৭টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। আগামী ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় ব্রঙ্কসে আল আকসা পার্টি হলে ব্রঙ্কস বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে একুশের অনুষ্ঠানমালা শুরু হবে। ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেস হবে।

অনুষ্ঠান সফল করার লক্ষে গত ২৭ জানুয়ারি ব্রঙ্কসের খলিল বিরিয়ানী চাইনিজ রেষ্টেুরেন্টে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এক মতবিনিময় সভায় মিলিত হন। গঠন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটি। সভায় মাহবুব আলম আহবায়ক, মামুন ইসলাম সদস্য সচিব ও মাকসুদা আহমেদ প্রধান সমন্বয়কারী নির্বাচিত হন।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন: যুগ্ম আহবায়ক ফরিদা ইয়াসমীন, সামাদ মিয়া জাকের, কাজি রবিউজ্জামান, কামাল উদ্দীন ও শেখ জামাল হোসেন, সমন্বয়কারী মোশাহিদ চৌধুরী, সারোয়ার চৌধুরী, বুরহান উদ্দীন, মুকিত চৌধুরী, মছনুর রহমান, মাসুদ রহমান, বিলাল উদ্দীন, কাজি হাসান ও সুজন আহমেদ, যুগ্ম সদস্য সচিব ইমরান আলী টিপু, মোঃ আলাউদ্দীন, আরিফ রেজা, কামরুজ্জামান শামীম ও স্বপন তালুকদার, সার্বিক তত্ত্ববাধানে আব্দুল গাফ্ফার চৌধুরী, মো. শামীম মিয়া, মঞ্জুর চৌধুরী জগলুল ও সাইদুর রহমান লিংকন, উপদেষ্টা আব্দুস শহীদ, আব্দুর রব দলা মিয়া, আব্দুর রহিম বাদশা, জুনেদ আহমেদ চৌধুরী, শেখ আল মামুন, হাসান আলী. খলিলুর রহমান, কায়ছারুজ্জামান কয়েস, বখতিয়ার রহমান, নজরুল হক, মো. সোলায়মান আলী, খবির উদ্দিন, জামাল উদ্দিন, মমতাজ উদ্দিন, শ্যামল কান্তি চন্দ, মিয়া মো. দাউদ প্রমুখ।

বিশেষ সহযোগিতায় মেহের চৌধুরী, রেক্সোনা মজুমদার, জুলি রহমান, কামরুন্নাহার রিতা, সালমা সুমি ও মনিকা মন্ডল।