প্রকাশিত : সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

Share This News

ছাত্রীদের যৌন হয়রানি: ভিকারুননিসার শিক্ষক মুরাদ বরখাস্ত

ছাত্রীদের যৌন হয়রানি: ভিকারুননিসার শিক্ষক মুরাদ বরখাস্ত

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার গণিত শিক্ষক মুরাদ হোসেন সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার রাতে কলেজের পরিচালনা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

শিক্ষক মুরাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের সত্যতা মিলেছে জানিয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যানসহ সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে অধিকতর তদন্তের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

সভায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সব সদস্য, ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের একজন জ্যেষ্ঠ সহকারী কমিশনার, এডিসি (শিক্ষা ও আইসিটি) প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর ক্যাম্পাসের দিবা শাখার গণিতের জ্যেষ্ঠ শিক্ষক। ২০১০ সাল থেকে তিনি স্কুলের পাশাপাশি আজিমপুর এলাকার একটি ফ্ল্যাটে কোচিং সেন্টার খুলে ছাত্রী পড়াতেন। সম্প্রতি তার বিরুদ্ধে কোচিং সেন্টারে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তদন্ত করে স্কুল কর্তৃপক্ষ। কমিটি প্রাথমিক সত্যতা পাওয়ার পর শনিবার তাকে সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে প্রত্যাহার করে মূল শাখার অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।