প্রকাশিত : শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

Share This News

সিরিজ জয়ের মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ জয়ের মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে রয়েছে বাংলাদেশ দল। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হবে দুই দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়। এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হবে টাইগারদের।

প্রথম ম্যাচে অবশ্য হেসেখেলেই জিতেছিল নাজমুল হোসেন শান্তর দল। ৬ উইকেটের ব্যবধানের সেই জয়ে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলে বড় অবদান রেখেছিলেন অধিনায়ক। তার আগে কাজটা সহজ করে দিয়েছিলেন বোলাররা। বিশেষ করে তিন পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও তানজিম সাকিব ৩টি করে উইকেট শিকার করেন।

প্রথম ম্যাচ শেষে অবশ্য পেসার তাসকিন জানিয়েছিলেন সিরিজ জয়ের ব্যাপারে নিজেদের আত্মবিশ্বাসের কথা।তাসকিন বলেছিলেন, ‘আমরা অনেক আশাবাদী সিরিজ জয়ের ব্যাপারে। ম্যাচ বাই ম্যাচ যেতে হবে। এখন এটা তো জিতে গেলাম। আরও দুটা ম্যাচ আছে; পরের ম্যাচটাই মূল লক্ষ্য। তো এটা যদি জিততে পারি, তখন হোয়াইটওয়াশের লক্ষ্য থাকবে। পরের ম্যাচটাতে মূল ফোকাস থাকবে এবং আমার বিশ্বাস ইনশাল্লাহ আমরা সিরিজ জিতব।’

আজ সিরিজ নিশ্চিত করতে পারলে নিশ্চয়ই টাইগারদের লক্ষ্য থাকবে শ্রীলঙ্কাকে হোয়াটওয়াশ করার। অন্যদিকে সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই লঙ্কানদের।