প্রকাশিত : শনিবার, ৩০ মার্চ ২০২৪

Share This News

গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান

গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান

যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে লস এঞ্জেলেসের বাংলাদেশ কনস্যুলেটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) কনস্যুলেট জেনারেল এক কূটনৈতিক অভ্যর্থনার আয়োজন করে। এ অভ্যর্থনায় লস এঞ্জেলেস কাউন্টির রাষ্ট্রাচার প্রধান, অফিস অফ ফরেন মিশনের আঞ্চলিক পরিচালক ও লস এঞ্জেলেস মেয়রের প্রতিনিধি শুভেচ্ছা বক্তব্য দেন। এ ছাড়া এ অনুষ্ঠানে লস এঞ্জেলেস মেয়রের পক্ষ থেকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলকে একটি স্মারক সনদপত্র প্রদান করা হয়।

কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্ব এবং দেশ গঠনে তাঁর অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করেন। তিনি বিগত দেড় দশকে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য এবং দেশে বিদ্যমান বিনিয়োগবান্ধব পরিবেশের চিত্র তুলে ধরেন।

এ অনুষ্ঠানে বাংলাদেশের সাম্প্রতিকালের উন্নয়নের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়। বাংলাদেশের পাটকে বিশ্ব দরবারে, বিশেষত যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলে জনপ্রিয় করার লক্ষ্যে  পাটজাত পণ্য দিয়ে সুসজ্জিত অনুষ্ঠানস্থল আগত অতিথিদের নজর কেড়েছে।

এ ছাড়া বাংলাদেশের পাট ও পাটজাত পণ্যে বিদেশি বিনিয়োগ আকর্ষণে একাধিক তথ্যবহুল প্রচরণামূলক ভিডিও প্রদর্শিত হয়।

 অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন লস এঞ্জেলেসের বিভিন্ন দেশের কনসাল জেনারেলসহ কূটনৈতিক কোরের সদস্যবৃন্দ, মার্কিন স্টেট ডিপার্টমেন্টের কর্মকর্তা, মার্কিন শুল্ক ও বর্ডার প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তা, বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধি, বাংলাদেশের কমিউনিটি এবং প্রেস ও মিডিয়ার সদস্যরা।

এদিন সকালে কনস্যুলেট জেনারেলের সকল সদস্য ও কমিউনিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে কনসাল জেনারেল জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর  রহমান, তাঁর পরিবারের শহীদ সকল সদস্য, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ বীর মুক্তিযোদ্ধার আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি, মঙ্গল ও উন্নয়ন কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।