প্রকাশিত : শনিবার, ২৭ মে ২০২৩

Share This News

এবার টিকটকেও যুক্ত হচ্ছে এআই চ্যাটবট

এবার টিকটকেও যুক্ত হচ্ছে এআই চ্যাটবট

মাইক্রোসফট, গুগলের পর এবার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির চ্যাটবট নিয়ে কাজ শুরু করেছে টিকটক। এরই মধ্যে ‘ট্যাকো’ নামের একটি এআই চ্যাটবট নিজেদের প্ল্যাটফর্মে যুক্তের জন্য কাজও শুরু করেছে চীনের ভিডিওনির্ভর সামাজিক মাধ্যমটি। প্রাথমিকভাবে ফিলিপাইনের নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারী ওপর চ্যাটবটটির কার্যকারিতা পরখ করা হচ্ছে।

খুদে ব্লগ লেখার সাইট টুইটারে টিকটক কর্তৃপক্ষ জানিয়েছে, অন্য প্রতিষ্ঠানের তৈরি একটি চ্যাটবট টিকটকে যুক্ত করা হচ্ছে। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির এই চ্যাটবট কাজে লাগিয়ে খুব সহজেই টিকটকে থাকা পছন্দের ভিডিও খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা। ব্যবহারকারীদের মতামত নেওয়ার পরই এ সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হবে।

ট্যাকো চ্যাটবটটি টিকটকের ডান দিকে ব্যবহারকারীর প্রোফাইল এবং লাইক, কমেন্ট ও বুকমার্কস অপশনের ওপরে যুক্ত করা হবে। ফলে ব্যবহারকারীরা সহজেই প্রয়োজনীয় বিভিন্ন ভিডিও খুঁজে নিতে পারবেন। শুধু তা–ই নয়, চাইলে নির্দিষ্ট বিষয়ের ভিডিওগুলো দেখার সুপারিশও করবে এই চ্যাটবট।

জানা গেছে, ফিলিপাইনের যে ব্যবহারকারীরা চ্যাটবটটি ব্যবহারের সুযোগ পেয়েছেন, তাঁদের একটি বার্তা পাঠিয়েছে টিকটক। বার্তায় বলা হয়েছে, ট্যাকো প্রাথমিকভাবে পরীক্ষা করা হচ্ছে। ট্যাকো ব্যবহারের অভিজ্ঞতা ভালো না–ও হতে পারে।
সূত্র: গ্যাজেটস নাউ