প্রকাশিত : মঙ্গলবার, ৭ মে ২০২৪

Share This News

একই দিনে না ফেরার দেশে চলচ্চিত্র অঙ্গনের দুই  ব্যক্তিত্ব

একই দিনে না ফেরার দেশে চলচ্চিত্র অঙ্গনের দুই ব্যক্তিত্ব

একই দিনে না ফেরার দেশে পাড়ি জমালেন দক্ষিণী চলচ্চিত্র অঙ্গনের দুই  ব্যক্তিত্ব। গতকাল সোমবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে পরিচালক এবং চিত্রনাট্যকার হরিকুমারের। তিরুবন্তপুরমের এক বেসরকারি হাসপাতালে মৃত্য়ু হয় তার। একইদিনে  তিরুবন্তপুরমে নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন দক্ষিণের জনপ্রিয় নায়িকা কনকলতা।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৮১ সালে ‘আম্বাল পুভু’ ছবির মাধ্যমে পরিচালনায় আত্মপ্রকাশ করেন হরিকুমার।  তিনি মোট ১৮টি ছবি পরিচালনা করেন। ১৯৯৪ সালে এম টি বাসুদেবন নায়ারের লেখা ‘সুকৃতাম’ ছবিটি সমালোচকদের প্রশংসা অর্জন করে এবং শ্রেষ্ঠ মালায়ালাম ছবি হিসাবে জাতীয় পুরস্কার জিতে নেয়।

অন্যদিকে পারকিসন রোগে ভুগছিলেন অভিনেত্রী কনকলতা। স্মৃতিশক্তিও পেয়েছিল লোপ। ২০২১ থেকে এ দুটি অসুখে ভুগছিলেন তিনি। কিছুদিন ধরে অভিনেত্রীর পরিস্থিতি আরও খারাপ হয়। বিষয়টি প্রকাশ্যে আসে অভিনেত্রীর বোন বিজয়াম্মা যখন এক সাক্ষাৎকারে পুরো বিষয়টি জানান।

কনকলতার বোন বিজয়াম্মা জানান, ২০২১ সালের অগস্টে কনকলতার এই দুই রোগের লক্ষণ দেখা যায়। তখন থেকেই স্বাস্থ্যের অবনতি হচ্ছিল। কনকলতা অ্যাসোসিয়েশন অব মালয়ালম মুভি আর্টিস্টস, অ্যাসোসিয়েশন অব টেলিভিশন মিডিয়া আর্টিস্টস এবং ফিল্ম অ্যাকাডেমি থেকে চিকিৎসার জন্য আর্থিক সাহায্যও পেয়েছিলেন।

কনকলতার জন্ম ১৯৬০ সালে। স্কুল জীবন শেষ করেই অভিনয়ে পা রেখেছিলেন। শুরুটা হয়েছিল নাটকের মাধ্যমে। নাটকে হাত পাকিয়ে ১৯৮০ সালে নাম লেখান চলচ্চিত্রে। ‘চিল্লু’ ছবি মাধ্যমে প্রেক্ষাগৃহে প্রথম দেখা যায় তাকে। ক্যারিয়ারে ৩৫০টি ছবিতে কাজ করেছেন তিনি।