প্রকাশিত : শনিবার, ১ জুন ২০২৪

Share This News

বস্ত্র খাতের ৩২ কোম্পানিতে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

বস্ত্র খাতের ৩২ কোম্পানিতে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে এপ্রিল’২৪ মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে ৫১টি কোম্পানি। তন্মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৩২টি কোম্পানির। একই সময়ে প্রতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টির। 

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বৃদ্ধি পাওয়া কোম্পানি ৩২টি হলো- 

আলিফ ইন্ডাস্ট্রিজ

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.২৯ শতাংশ, যা এপ্রিল মাসে ১২.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.৭২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৩৬ শতাংশ থেকে ১২.৪৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.০১ শতাংশে।

আলহাজ টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.২৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.৫৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.০৯ শতাংশ থেকে ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫.৮১ শতাংশে।

আলিফ ম্যানুফ্যাকচারিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৫৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৬.০০ শতাংশ থেকে ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৫.৪১ শতাংশে।

আলটেক্স ইন্ডাস্ট্রিজ

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.২৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৪২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৯৭ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৮৪ শতাংশে।

আনলিমা ইয়ার্ন

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৮৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৬৯ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৩১ শতাংশে।

এপেক্স স্পিনিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৬৭ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৬০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.১৬ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৮৪ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৫২.৯২ শতাংশ থেকে ০.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৩১ শতাংশে।

আরগন ডেনিমস

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.০৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩১.৩২ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.২৪ শতাংশে।

দেশ গার্মেন্টস

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২.৫৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২.৬২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৪৭ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৩৯ শতাংশে।

ড্রাগন সোয়েটার

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৮০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৯৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.০৩ শতাংশ থেকে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৪.৮৫ শতাংশে।

এনভয় টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.১৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.২০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৮.৭২ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৭০ শতাংশে।

ইভিন্স টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.০৯ শতাংশ, যা এপ্রিল মাসে ১.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.২৪ শতাংশ থেকে ১.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.৯৬ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৩৬.৬৭ শতাংশ থেকে ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৯৪ শতাংশে।

ফারইস্ট নিটিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.২৭ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৩১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৫৩ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৪৯ শতাংশে।

জেনারেশন নেক্সট

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৫৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.৫৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬২.১৯ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.১৭ শতাংশে।

হামিদ ফেব্রিক্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৫০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৫২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.১২ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.১০ শতাংশে।

হাউওয়েল টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.২৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.২৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৮৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৮২ শতাংশে।

কাট্টলি টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৯৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.২১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.৪৯ শতাংশ থেকে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.২৭ শতাংশে।

ম্যাকসন স্পিনিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৪৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.৫৫ শতাংশ থেকে ০.৬৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.৯০ শতাংশে।

মালেক স্পিনিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৪৮ শতাংশ, যা এপ্রিল মাসে ৬.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.১৮ শতাংশ থেকে ৬.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.০৭ শতাংশে।

মতিন স্পিনিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪২.৮০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.০০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.৪৮ শতাংশ থেকে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.২৮ শতাংশে।

মেট্রো স্পিনিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৩৬ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৫৫ শতাংশ থেকে ১.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৮০ শতাংশে।

মোজাফ্ফর হোসেন স্পিনিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.০২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৩৩ শতাংশ থেকে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.০৯ শতাংশে।

মুন্নু ফেব্রিক্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৭৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৮২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.১৭ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.১৩ শতাংশে।

প্যাসিফিক ডেনিমস

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.০০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.০৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬০.৮৮ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০.৭৯ শতাংশে।

প্যারামাউন্ট টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৫৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.১৮ শতাংশ থেকে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৯৪ শতাংশে।

কুইন সাউথ টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৬৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৫৫ শতাংশ থেকে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.৪৪ শতাংশে।

রহিম টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.১৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.২০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২১.৯৩ শতাংশ থেকে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৮৬ শতাংশে।

সায়হাম কটন

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৭০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৯৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৯০ শতাংশ থেকে ০.২৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৫.৬৩ শতাংশে।

সায়হাম টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৫২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.২৮ শতাংশ থেকে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.০৫ শতাংশে।

স্কয়ার টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.২৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৩৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.১৪ শতাংশ থেকে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.০৬ শতাংশে।

তমিজউদ্দিন টেক্সটাইল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ০.৯৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৮৩ শতাংশ থেকে ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৭১ শতাংশে।

জাহিন স্পিনিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.১৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.১৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৭২ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৭১ শতাংশে।

ভিএফএস থ্রেড অ্যান্ড ডাইং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৫৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.২৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.৬০ শতাংশ থেকে ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৮.৯২ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৩ শতাংশে।