প্রকাশিত : রবিবার, ৯ জুন ২০২৪

Share This News

শ্যুটিংয়ে মল্লিকাকে শ্বাসরোধ করার অভিযোগ! ২০ বছর পর মুখ খুললেন অস্মিত

শ্যুটিংয়ে মল্লিকাকে শ্বাসরোধ করার অভিযোগ! ২০ বছর পর মুখ খুললেন অস্মিত

বলিউড অভিনেতা অস্মিত প্যাটেল বলেছেন, অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত তাঁর বিরুদ্ধে শ্বাসরোধের অভিযোগ এনেছিলেন। 'মার্ডার'-এর একটি দৃশ্যের সময় অস্মিতকে অভিনেত্রীর শ্বাসরোধ করার একটি দৃশ্যে অভিনয় করতে হয়েছিল। মহেশ ভট্টকে ফোন করা হলে তিনি অস্মিতকে মল্লিকার কাছে ক্ষমা চাইতেও বলেছিলেন। এই ঘটনায় থমকে গিয়েছিলেন অস্মিত। ভাবতে পারেননি এমনটাও হতে পারে।

মল্লিকা শেরাওয়াতের সঙ্গে কাজ করার এক অদ্ভুত অভিজ্ঞতা অস্মিতের। 'মার্ডার'-এর একটি দৃশ্যের শ্যুটিংয়ের সময় অস্মিতের বিরুদ্ধে শ্বাসরোধ করার অভিযোগ এনেছিলেন। মহেশ ভট্টকে ফোন করা হলে তিনি অস্মিতকে মল্লিকার কাছে ক্ষমা চাইতে বলেন।

আমিশা প্যাটেলের ভাই অভিনেতা অস্মিত প্যাটেল বলিউডের বহু সিনেমায় কাজ করলেও তেমন আশানুরূপ সাফল্য পাননি। তবে কেরিয়ার তৈরির জন্য টানা সংগ্রাম চালিয়ে গিয়েছেন। বর্তমানে সেভাবে আর তাঁকে কোনও চলচ্চিত্রে দেখা যায় না। বর্তমানে, অস্মিত প্যাটেল একটি সাক্ষাৎকারের জন্য খবরে। যেখানে তিনি মল্লিকা শেরাওয়াত এবং 'মার্ডার' চলচ্চিত্র সম্পর্কে একটি চমকপ্রদ তথ্য প্রকাশ্যে এনেছেন। অস্মিতের দাবি, 'মার্ডার'-এর প্রচারের সময় মল্লিকা শেরাওয়াত পুরো লাইমলাইট নিজের দিকে নিয়েছিলেন।

অস্মিত প্যাটেল সিদ্ধার্থ কাননকে দেওয়া একটি সাক্ষাৎকারে আরও বলেছিলেন, মল্লিকা শেরাওয়াত 'পিআর গেম' খুব ভালো বোঝেন। যখন বলিউডে তেমন প্রচারের প্রচলন ছিল না, তখন মল্লিকা একজন ব্যক্তিগত পিআর নিয়োগ করেছিলেন। অস্মিতের মতে, 'মার্ডার'-এর প্রচারের সময় তাঁকে এবং ইমরান হাশমিকে এভাবেই সাইডলাইন করা হয়েছিল।

আমাকে এবং ইমরান হাশমিকে প্ল্যান করে সাইড করা হয়: অস্মিত

অস্মিত তখন সেই দৃশ্যটিরও উল্লেখ করেছিলেন। যে সময় মল্লিকা শেরাওয়াত তাঁকে প্রায় শ্বাসরোধ করে ফেলেছিলেন। কিন্তু, মহেশ ভট্ট এসে উল্টে অভিনেতাকে মল্লিকার কাছে ক্ষমা চাইতে বলেন। তিনি বলেন, 'সিনেমায় আমাদের বিয়ে আমাদের নিজেদের ইচ্ছেয় দেখানো হয়েছে। আমি সেভাবেই অভিনয় করার চেষ্টা করেছি এবং মল্লিকার চরিত্র থেকে কিছুটা দূরত্ব বজায় রাখারও চেষ্টা করেছি। তাই, সেটে তিনি যখন কয়েকবার আমার সঙ্গে বিবাদ মেটানোর চেষ্টা করেছিলেন, তখন আমি কিছুটা স্তব্ধ হয়ে গিয়েছিলাম। আমি খুব একটা অভদ্র হওয়ার চেষ্টা করিনি। কিন্তু, আমি বন্ধুত্ব বজায় রাখারই চেষ্টা করছিলাম। যাতে আমি ব্যক্তিগতভাবে আমাদের মধ্যে সেই উত্তেজনা ধরে রাখতে পারি। যেটা ক্যামেরায় তুলে ধরা যায়। হয়তো সে বুঝতে পারেনি, অথবা হয়তো আমার উচিত ছিল তাঁকে বা পরিচালক অনুরাগ বসুকে দিয়ে এটা বলানো।

'মল্লিকার কথায়, তিনি আমাকে শ্বাসরোধ করেছেন, মহেশ ভট্ট তাঁকে ক্ষমা চাইতে বলেছেন'

অস্মিত প্যাটেল আরও বলেছেন, 'এমন একটি দৃশ্য ছিল যেখানে আমাকে তাঁকে গলা চেপে ধরতে হয়েছিল। আমি একবার নাসিরুদ্দিন শাহকে জিজ্ঞেস করেছিলাম, কী ভাবে ক্যামেরায় শ্বাসরোধের দৃশ্য করতে হয়, এবং তিনি আমাকে একটি কৌশল শিখিয়েছিলেন। এটি দেখে মনে হবে আপনি আপনার সমস্ত শক্তি ব্যবহার করছেন। কিন্তু, আসলে আপনার সহ-অভিনেতার ক্ষতি কোনও ক্ষতি হবে না। কিন্তু, শট কাটের পর একটু সমস্যায় পড়েন তিনি। ভট্ট সাহেব ছুটে আসেন। এবং আমাকে মল্লিকার কাছে ক্ষমা চাইতে বলেন। আমি বলেছিলাম যে আমি তো ইচ্ছে করে কিছুই করিনি। চলুন মনিটরে দেখুন। এবং যদি আপনার মনে হয় যে আমি তাঁর শ্বাসরোধ করার চেষ্টা করেছি, আমি ক্ষমা চাইব। কিন্তু, তা না হলে তাঁকে আমার কাছে ক্ষমা চাইতে হবে। কিন্তু, শেষপর্যন্ত আমাকেই ক্ষমা চাইতে হয়েছিল।

'মার্ডার' মুক্তি পায় ২০০৪ সালে

'মার্ডার' ছিল একটি ইরোটিক থ্রিলার। যেটি ২০০৪ সালে মুক্তি পায়। ছবিটি ব্লকবাস্টার হয়েছিল। এরপরে, ইমরান হাশমিও একের পর এক ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। অস্মিতও অনেকগুলো সিনেমায় কাজ করেছিলেন।