প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুন ২০২৪

Share This News

বড় জয়ে আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান

বড় জয়ে আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান

প্রথম দুই ম্যাচেই হার। যুুক্তরাষ্ট্রের কাছে পরাজয়ের পর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে বাগে পেয়েও হারাতে পারেনি পাকিস্তান। ফলে তাদের সুপার এইটে ওঠার স্বপ্ন অনেকটাই মলিন হয়ে গেছে।  আশা যা একটু বেঁচে আছে, সেটা ধরে রাখতে কানাডার বিপক্ষে বড় জয়ই তুলে নিলো বাবর আজমের দল। কানাডাকে বড় ব্যবধানে হারিয়ে সুপার এইটের আশা বাঁচিয়ে রাখলো বাবর আজমের দল। কানাডাকে ৭ উইকেটে হারিয়ে পাকিস্তান।

মঙ্গলবার (১১ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে কানাডাকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। ব্যাট করতে নেমে পাক পেসারদের তোপের মুখে পড়ে কানাডার ব্যাটাররা। 

তবে পেনার অ্যারন জনসনের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করে কানাডা। জনসন করেন ৪৪ বলে ৫২ রান। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির ও হারিস রউফ নেন ২টি করে উইকেট।  

১০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২০ রানে ১২ বলে ৬ রান করে আউট হন সায়েম আয়ুব। এরপর ক্রিজে আসা বাবরকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন মোহাম্মদ রিজওয়ান।

৬৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। দলীয় ৮৩ রানে ৩৩ বলে ৩৩ রান করে সাজঘরে ফিরে যান বাবর। তবে ফিফটি তুলে নেন রিজওয়ান। তার অপরাজিত ফিফটিতে ভর করে ১৫ হাতে রেখে ৭ উইকেটের জয় পায় পাকিস্তান।