প্রকাশিত : বৃহস্পতিবার, ১ জুন ২০২৩

Share This News

লন্ডনে জাফরাবাদ স্কুল অ্যান্ড কলেজের ‘সুবর্ণ জয়ন্তী’ অনুষ্ঠান সম্পন্ন

লন্ডনে জাফরাবাদ স্কুল অ্যান্ড কলেজের ‘সুবর্ণ জয়ন্তী’ অনুষ্ঠান সম্পন্ন

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের ঐতিহ্যবাহী জাফরাবাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠার ৫০’বৎসর পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠানটির যুক্তরাজ্যস্থ প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দ্যোগে গত ২৯শে মে অত্যন্ত ঝাঁকজমকপূর্ন ও আনন্দঘন পরিবেশ এবং ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে পূর্ব লন্ডনের ‘ইম্প্রেশন ইভেন্ট ভেন্যু’তে এই অবিস্মরণীয় ও ঐতিহাসিক অনুষ্ঠানটি সুসম্পন্ন হয়।

এদিন অনুষ্ঠানে যোগ দিতে বিলাতের বিভিন্ন শহর হতে প্রাক্তন শিক্ষার্থী ও শুভানুদ্ধায়ীগন সকাল ১১টা থেকে অনুষ্ঠানস্থলে এসে সমবেত হতে থাকেন। সময়মত অনুষ্ঠানে যোগ দিতে দূর-দূরান্তের কেউ কেউ আগের দিনই লন্ডনে এসে উপস্থিত হন। দুপুর ১২টায় উপস্থিত সবাই সুবর্ণ জয়ন্তীর ব্যানার ও বাংলাদেশ এবং বৃটেনের পতাকা নিয়ে একটি র‌্যালি বের করে অনুষ্ঠানস্থলের আশপাশের রাস্তা প্রদক্ষিণ করে হলে এসে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

অনুষ্ঠানকে উপভোগ্য ও স্মরণীয় করে রাখতে ছিল বেশ কিছু আকর্ষণীয় আয়োজন। বিদ্যালয়টি প্রতিষ্ঠায় বিলাত থেকে যারা অসামান্য অবদান রেখেছিলেন তাদেরকে সম্মাননা এওয়ার্ড প্রদান, বাংলাদেশ থেকে ভিডিও কন্ফারেন্স কলে অতিথিদের অংশগ্রহন, কুইজ প্রতিযোগিতা, রাইফেল ড্র , স্মৃতিচারণ মূলক বক্তব্য, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশাল কেক কাটা ইত্যাদি।

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক জনাব আলাওর রহমানের সভাপতিত্বে, সদস্য সচিব জনাব তহুর আলী, যুগ্ম সচিব এম এ আলী ও আশরাফুল হক খান রুমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানটি হয়। শুরুতে জনাব আব্দুল জলিল পবিত্র কোরআন থেকে অর্থসহ তেলাওয়াত করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক জনাব মকসুদ রহমান। সম্মাননা এওয়াডের্র লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল হোসেন খান। স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন সর্ব জনাব আহবাবুর রহমান জাহেদ, বদরুল হক সাহিন, মিজানুর রহমান সেবুল, আবুল কালাম, আব্দুল হামিদ, সাহেদুর রহমান, অবায়দুর রহমান জুহেদ, জুহেদুর রহমান জুহেদ, তোফায়েল আহমদ ও আব্দুস সামাদ।