প্রকাশিত : বুধবার, ৩ জুলাই ২০২৪

Share This News

গাজার গণহত্যায় যুক্তরাষ্ট্রের জড়িত থাকার অকাট্য প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা

গাজার গণহত্যায় যুক্তরাষ্ট্রের জড়িত থাকার অকাট্য প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা

ইসরায়েলকে মার্কিন সমর্থনের প্রতিবাদে পদত্যাগকারী প্রেসিডেন্ট জো বাইডেন সরকারের এক ডজন কর্মকর্তা গতকাল মঙ্গলবার বলেছেন, গাজার গণহত্যায় যুক্তরাষ্ট্রের জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে। তারা জোর দিয়ে বলেন, গাজায় গণহত্যা বাইডেন প্রশাসনের ‘জড়িত থাকার বিষয় অনস্বীকার্য’। সূত্র: রয়টার্স

গাজায় নয় মাস ধরে ইসরায়েলি হামলা ও গণহত্যা চলছে। এতে ৩৮ হাজরেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৮৭ হাজার ফিলিস্তিনি। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানিয়েছে।

উক্ত ১২ জন সাবেক মার্কিন কর্মকর্তা এক যৌথ বিবৃতিতে বলেছেন, বাইডেন প্রশাসন মার্কিন আইন লংঘন করার মাধ্যমে ইসরায়েলকে সমর্থন দিয়ে আসছে এবং তাদের মিত্র এদেশটিকে অস্ত্র সরবরাহ অব্যাহত রাখতে সরকার নানা বাহানা ও ছিদ্রপথকে ব্যবহার করছে। বাইডেন প্রশাসন ও মার্কিন পররাষ্ট্রদপ্তরের কেউই তাৎক্ষণিকভাবে তাদের এই বিবৃতির ব্যাপারে কোন মন্তব্য করেনি।

গাজায় ইসরায়েলের গণহত্যামূলক যুদ্ধ এবং মিত্র ইহুদী দেশটির প্রতি যুক্তরাষ্ট্রের সামরিক ও কূটনৈতিক সমর্থনের বিরুদ্ধে বিশ্বব্যাপী সমালোচনা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। বিধ্বস্ত গাজা উপত্যকায় বর্তমানে এক ভয়াবহ মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে।