প্রকাশিত : মঙ্গলবার, ৬ আগস্ট ২০২৪

Share This News

ব্রিটিশ বাংলাদেশী হুমায়রা ইকবাল বায়োমেটিক্যাল সায়েন্সে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছেন

ব্রিটিশ বাংলাদেশী হুমায়রা ইকবাল বায়োমেটিক্যাল সায়েন্সে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছেন

এহসানুল ইসলাম চৌধুরী শামীম: ইংল্যান্ডের ব্রাইটন ইউনিভার্সিটি থেকে বায়োমেটিক্যাল সাইন্সে অসাধারণ সাফল্য অর্জন করেছেন ব্রিটিশ বাংলাদেশী হুমায়রা ইকবাল। হুমায়রা ইকবাল বায়োমেটিক্যাল সায়েন্সে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছেন। তার ইচ্ছা বড় হয়ে ডেন্টিস্ট হওয়ার।

ব্রিটিশ বাংলাদেশি হুমায়রা ইকবাল ইংল্যান্ডের ব্রাইটন ইউনিভার্সিটি থেকে বায়ো মেডিকেল সাইন্স এ ফার্স্ট ক্লাস অনার্স ডিগ্রি অর্জন করে ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে। তার এই অভাবনীয় সাফল্যে আনন্দিত পুরো বাংলাদেশী কমিটি।

হুমায়রা ইকবালের এই অর্জনে মহান আল্লাহর শুকরিয়া আদায় করে বলেছেন, এ ভালো ফলাফলের পেছনে বাবা -মা ও শিক্ষকদের অবদান ছিল সবচেয়ে বেশি। হুমায়রা ভবিষ্যতে ডেন্টিস্ট হয়ে বাংলাদেশের কমিউনিটির মুখ উজ্জ্বল করতে চায়। ভালো ফলাফল করতে হলে কি করা দরকার এ প্রশ্নের জবাবে হুমায়রা জানায় খুব বেশি পরিশ্রম করতে হবে। সময় মতো পড়তে হবে। নামাজ পড়তে হবে। আল্লাহর কাছে দোয়া করতে হবে। তবেই সাফল্য আসবে ইনশাল্লাহ।

রাইটনের বাসিন্দা হুমায়রা ইকবালের বাবা মোহাম্মদ জামিল ইকবাল এনআরবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রতিষ্ঠিত ঠিকাদারি প্রতিষ্ঠান মোঃ জামিল ইকবাল গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল। হুমায়রা ইকবালের বাংলাদেশের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার আখাখাজনায় বড় বাড়ি হলে সিলেটের শিবগঞ্জ বুরহান বাগ তাদের বাসা। হুমায়রা তার সাফল্যের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।