প্রকাশিত : শুক্রবার, ২৩ আগস্ট ২০২৪

Share This News

সাদমানের ফিফটিতে প্রথম সেশন পার টাইগারদের

সাদমানের ফিফটিতে প্রথম সেশন পার টাইগারদের

বিনা উইকেটে ২৭ রান নিয়ে রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ দল। আশা ছিল কোন উইকেট না হারিয়েই পাকিস্তানের রানের কাছাকাছি যাওয়া। তবে সেই আশা ভাঙ্গে মাত্র ৪ রান পরেই। এরপর অধিনায়ক শান্তও ফিরলে টাইগারদের আপারও বিপর্যয়ে পড়ার সম্ভাবনা দেখা দেয়। তবে ওপেনার সাদমান ইসলাম ও মুমিনুল হক সেটি হতে দেননি।

শুক্রবার (২৩ আগস্ট) পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ২৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। দলীয় ৩১ রানে জাকির হাসান ও সেট হওয়ার পর দলপতি নাজমুল হোসেন শান্তর উইকেট হারালেও সাদমান ইসলাম ও মুমিনুল হকের ব্যাটে চড়ে প্রথম সেশনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

জু’মার নামাজের কারণে ৩ ঘণ্টার বর্ধিত সেশনের শেষ বলে নিজের অর্ধশতক পূরণ করেছেন সাদমান, ১২৩ বলে ৫৩ রান নিয়ে অপরাজিত আছেন তিনি। ২০২২ সালের পর প্রথম টেস্ট খেলতে নেমেই ফিফটি করলেন এ বাঁহাতি ওপেনার।

তার সঙ্গী হিসেবে ক্রিজে আছেন মুমিনুল হক। তিনি অপরাজিত ৬৬ বলে ৪৫ রান করে। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের স্কোর ৪৮ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৪ রান। পাকিস্তানের প্রথম ইনিংসে থেকে এখনও ৩১৪ রান পিছিয়ে বাংলাদেশ।

এরআগে দিনের শুরুতে বেশি রক্ষণাত্মক খেলতে গিয়ে নিজের উইকেট বিলিয়ে এসেছেন জাকির। ১৭ তম ওভারের পঞ্চম বলে নাসিম শাহকে কাট করতে গিয়ে মোহাম্মদ রিজওয়ানের কাছে উইকেট বিলিয়ে দেন তিনি। তিনি ফেরেন ১২ রান করে।

এর পর ব্যাটিংয়ে নামেন অধিনায়ক শান্ত। সেট হওয়ার পর ২৭ তম ওভারের শেষ বলে খুররম শেহজাদের বলে বোল্ড হন শান্ত। ৪২ বলে ২ চারে ১৬ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

জাকির-শান্তর উইকেট হারানোর পর উইকেটে আসেন মুমিনুল হক। চার নম্বরে নেমে মুমিনুল তুলনামূলক আক্রমণাত্মক ব্যাটিং করছেন। ৬৬ বলে ৪ চারে করেন ৪৫ রান। যেখানে ৪৬ তম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে নাসিমকে পরপর দুটি চার মারেন মুমিনুল।

এক ঘণ্টার লাঞ্চ ব্রেকের পর দ্বিতীয় সেশনের খেলা শুরু হবে।