প্রকাশিত : বুধবার, ৭ জুন ২০২৩

Share This News

ঢাবির কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলাফল প্রকাশ

ঢাবির কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলাফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১৬৯ জন শিক্ষার্থী।

আজ বুধবার (৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলাফল ঘোষণা করেন।

প্রকাশিত ফলাফলের তথ্য অনুযায়ী,এবছর কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট পরীক্ষা দিয়েছেন ১ লাখ ১৫ হাজার ২২৩ জন। এরমধ্যে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১৬৯ জন। পাশের হার ৯ দশমিক ৬৯ শতাংশ। ভর্তি পরীক্ষায় মোট উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে মানবিক বিভাগে পাশ করেছেন ৬ হাজার ৩১ জন। বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছেন ৪ হাজার ৪৮৭ জন। আর ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পাশ করেছেন ৬৫১ জন।

ভর্তি পরীক্ষায়অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।এছাড়াও আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU Unit টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবেন।

উল্লেখ্য, গত ৬ মে বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর চারটি ইউনিটে পাঁচ হাজার ৯৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৯৮ হাজার ৪৩০ জন শিক্ষার্থী।