প্রকাশিত : বুধবার, ৪ সেপ্টেম্বর ২০২৪

Share This News

আমেরিকার টেক্সাসে ৫০ ফুট পানির তলদেশ থেকে বাংলাদেশি শিক্ষার্থী তৌকির আজাদের লাশ উদ্ধার

আমেরিকার টেক্সাসে ৫০ ফুট পানির তলদেশ থেকে বাংলাদেশি শিক্ষার্থী তৌকির আজাদের লাশ উদ্ধার

আমেরিকায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী তৌকির আজাদ এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

নিহতের নিকটাত্মীয় সূত্রে জানা যায়, তিন সহপাঠী বন্ধুর সাথে আমেরিকার টেক্সাস শহরের লুইস ভিল লেকে ঘুরতে যান দক্ষ সুইমার তৌকির। সেখানে সাঁতার কাটতে নেমে তারা হঠাৎ বৈরী আবহাওয়ার কবলে পড়েন। এ অবস্থায় তৌকিরের তিন বন্ধু প্রাণান্তকর চেষ্টার ফলে লেকের পাড়ে উঠতে সক্ষম হলেও দক্ষ সাঁতারু তৌকিরকে আর পাওয়া যাচ্ছিল না। টেক্সাসের ফায়ার সার্ভিস ডিপার্টমেন্টের ড্রাইভ টিম অনেক খোঁজাখুঁজির পর তীব্র খারাপ আবহাওয়ার কারণে গতকাল উদ্ধার কার্যক্রম বন্ধ করে দেয়।

আজ আবার উদ্ধার অভিযান পরিচালনা করে একটানা প্রায় ২৪/২৫ ঘন্টা খোঁজাখুঁজির পর প্রায় ৪০ থেকে ৫০ ফুট গভীর পানির তলদেশ থেকে তুলে আনা হয় মৃত তৌকির আজাদের নিষ্প্রাণ নিথর দেহ।  

রাজধানী ঢাকায় বড় হওয়া তৌকির আজাদের গ্রামের বাড়ি সিলেটে। নিখোঁজের খবর শোনামাত্রই তৌকিরের বাবা-মা বোন আমেরিকার উদ্দেশে রওয়ানা দিয়ে আজ সকালে পৌঁছেছেন। তার এই মর্মান্তিক মৃতূর খবর শুনে পরিবার-পরিজন ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে।

অকাল প্রয়াত তৌকির বিবিটি সম্পাদক তৌহিদ আহমদের ভাতিজা। তাই আজ শোকে মুহ্যমান বিবিটি পরিবার। এক শোক বর্তায় বিবিটি সম্পাদক বলেন, “আমার এই ভাতিজা ছিল ক্ষণজন্মা যুবক। স্বল্পভাষী, নম্র ভদ্র একজন ভালো মনের মানুষ ছিল সে। প্রখর মেধাবী তৌকির আজাদ ছিল বহুবিদ গুণের অধিকারী। ‘ও লেভেল’ এবং ‘এ লেভেল’ পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখা তৌকির ছিল রাজধানী আঁগা খান স্কুলের ক্লাস কেপ্টেন। পড়ালেখার পাশাপাশি সে সামাজিক ও বৈশ্বিক বিষয়ে গভীর জ্ঞান রাখত। প্রচুর বই পড়ত, গিটার বাজাতে পরঙ্গম ছিল, স্কুলে খেলাধুলায় সব থেকে এগিয়ে থাকত। মার্শাল আর্টে ব্লেকবেল্ট অর্জনকারী তৌকির একজন দক্ষ সুইমারও ছিল।

আজ পিতার কাঁধে সন্তানের লাশ! এই দুঃসহ বেদনাভার আমার ভাই ভাবি সইবেন কিভাবে তা আমার জানা নাই। মহান আল্লাহ তায়ালা যেন শোক সন্তপ্ত পরিবারকে সবরে জামিল তথা সর্বোচ্চ ধৈর্য ধারণের তৌফিক দান করেন। আমীন।”

মরহুমের পরিবারের পক্ষ থেকে তার আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া চাওযা হয়েছে। তৌকিরের দাফন কোথায় সম্পন্ন হবে তা পরে সিদ্ধান্ত হবে।