প্রকাশিত : শুক্রবার, ৬ সেপ্টেম্বর ২০২৪

Share This News

বাবর আজমের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা, কে হচ্ছেন নতুন অধিনায়ক?

বাবর আজমের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা, কে হচ্ছেন নতুন অধিনায়ক?

বাবর আজমের সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব নিয়ে বড় ধরণের অনিশ্চয়তা দেখা দিয়েছে পাকিস্তানে । স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আসন্ন চ্যাম্পিয়নস ওয়ানডে কাপে তাকে অধিনায়ক হিসেবে নিযুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সূত্রের তথ্য অনুযায়ী, পাকিস্তান দলের অস্ট্রেলিয়া সফরের জন্য নতুন একজনকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অধিনায়ক নিযুক্ত করা হতে পারে। 

স্থানীয় সংবাদ মাধ্যম বলছে, বাবরের ভবিষ্যৎ অধিনায়কত্ব নিয়েও সন্দেহ সৃষ্টি হয়েছে। এ প্রেক্ষিতে বর্তমান সহ-অধিনায়ক মোহাম্মদ রিজওয়ানকে অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়ার জল্পনা চলছে।

এছাড়া রঙিন পোশাকে দলের প্রধান কোচ গ্যারি কারস্টেন অধিনায়কত্বের বিষয়ে পিসিবির কর্মকর্তাদের সঙ্গে বাবর আজমের ব্যাপারে আলোচনাও করেছেন বলে জানা গেছে। এসব আলোচনায় রিজওয়ানকে নতুন অধিনায়ক করার সম্ভাবনা নিয়েও গুরুত্ব দেওয়া হচ্ছে।

মোহাম্মদ রিজওয়ান যদি অধিনায়ক হিসেবে নিশ্চিত হন, তবে ভবিষ্যতে তাকে তিন ফরম্যাটেই অধিনায়কত্বের জন্য বিবেচনা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

রিজওয়ানের অধিনায়কত্বে অভিজ্ঞতা এবং তার সাম্প্রতিক পারফরম্যান্সই তাকে পাকিস্তানের ভবিষ্যৎ নেতৃত্বের একটি গুরুত্বপূর্ণ প্রার্থী হিসেবে তুলে ধরেছে।

পিসিবির এ সিদ্ধান্ত নিয়ে আলোচনা অব্যাহত রয়েছে। অন্যদিকে ক্রিকেট বিশেষজ্ঞ এবং ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কে হবেন পাকিস্তানের পরবর্তী সাদা বলের অধিনায়ক- তা নিয়ে। সূত্র: ক্রিকেট পাকিস্তান