প্রকাশিত : সোমবার, ৯ সেপ্টেম্বর ২০২৪

Share This News

ফ্রেন্ডস অব বাংলাদেশ ইউকে (এফওবি) এর নতুন কার্যনির্বাহী কমিটি এবং ভবিষ্যত প্রকল্প উন্মোচন

ফ্রেন্ডস অব বাংলাদেশ ইউকে (এফওবি) এর নতুন কার্যনির্বাহী কমিটি এবং ভবিষ্যত প্রকল্প উন্মোচন

লন্ডনভিত্তিক চ্যারিট্যাবল অর্গানাইজেশন ফ্রেন্ডস অব বাংলাদেশ ইউকে (এফওবি), যা ১৯৮১ সাল থেকে বাংলাদেশ এবং এর বাইরে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জীবনযাত্রার উন্নয়নে কাজ করে আসছে। সম্প্রতি অর্গানাইজেশনটি তাদের নতুন কার্যনির্বাহী কমিটির পরিচয় এবং ভবিষ্যতের প্রকল্পগুলির উন্মোচন করেছে।

 

২রা সেপ্টেম্বর, ২০২৪ তারিখে লন্ডন বাংলা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটি নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি প্রদান করে এবং তাদের বিভিন্ন পরিকল্পিত প্রকল্প উন্মোচন করে। এই অনুষ্ঠানটি কমিউনিটি নেতৃবৃন্দ, অর্গানাইজেশনের সদস্য, সাংবাদিক, এবং মিডিয়ার উল্লেখযোগ্য মনোযোগ আকর্ষণ করে।

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক সলিসিটর মোঃ ইমতিয়াজ হোসেন। অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তিলাওয়াত করেন সংস্থাটির সাবেক সাধারণ সম্পাদক জনাব সৈয়দ আরিফ হোসেন কাজী।

 

নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি:

গত ২৫ আগস্ট, ২০২৪ তারিখে এফওবি একটি নতুন কার্যনির্বাহী কমিটি নির্বাচন করে, যারা আগামী দুই বছর সংগঠনকে নেতৃত্ব দেবে। নবনির্বাচিত কমিটির সদস্যরা হলেন: সভাপতি: ডাঃ মোঃ জিয়াউল হক, সহ-সভাপতি: ডাঃ আমির আলী, জনাব সৈয়দ আরিফ হোসেন কাজী, জনাব সৈয়দ হামিদুল হক, মিস খাদিজা নাসিম মিলি, সাধারণ সম্পাদক: ডাঃ মোহাম্মদ আজিজ, যুগ্ম সচিব: সলিসিটর মোঃ ইমতিয়াজ হোসেন, কোষাধ্যক্ষ/অর্থ সচিব:জনাব মোঃ নুরুল ইসলাম, সদস্য সচিব: জনাব মোহাম্মদ আলাউদ্দিন সোহেল, সাংস্কৃতিক সম্পাদক: ডাঃ এন আখতার পলিন, সামাজিক সম্পাদক: মিসেস নাসরীন আজিজ, মিডিয়া সেক্রেটারি:মিসেস এস বেগম আক্তার

 

সাধারণ সম্পাদক ডাঃ মোহাম্মদ আজিজ তার বক্তব্যে বলেন কমিটিতে বিভিন্ন পেশাদার ব্যাকগ্রাউন্ডের বিশিষ্ট সদস্যদের একটি শক্তিশালী কাউন্সিলও অন্তর্ভুক্ত রয়েছে, যারা এফওবি -এর মিশনকে এগিয়ে নিতে তাদের দক্ষতার অবদান রাখবে।

 

উক্ত কাউন্সিল সদস্যরা হলেনঃ

 

ডাঃ এ.টি.এম. মান্নান, কাউন্সিলর পারভেজ আহমেদ, ডাঃ এস এইচ জায়গিরদার, অ্যাডভোকেট আলী আকবর কাদের, ডাঃ হামিদুল হক

মতিউর রহমান, ডাঃ মুরাদ মতিন, ডাঃ আবু সাঈদ খান, মোঃ ওবায়দুল্লাহ, ডাঃ ফারুকুল ইসলাম, ডাঃ শম্পা দেওয়ান, জনাবা নাজমা খোন্দকার।