প্রকাশিত : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪

Share This News

যুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে ব্রিটিশ পার্লামেন্টের সামনে প্রবাসী বাঙালিদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

যুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে ব্রিটিশ পার্লামেন্টের সামনে প্রবাসী বাঙালিদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

তথাকথিত 'কোটা আন্দোলনের' নেপথ্যে থেকে দেশদ্রোহী গোষ্ঠী, আন্তর্জাতিক মোড়লদের সহযোগিতায় মধ্যম আয়ের বাংলাদেশকে ধ্বংসের তলানিতে নিয়ে গেছে। গণতন্ত্রের দোহাই দিয়ে আওয়ামী লীগ এবং মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি নিধন করছে। মামলা-হামলা আর হত্যায় বেপরোয়া প্রফেসর ইউনুস এবং তার দোসর, জামাত এবং তাদের সমর্থকদের দ্বারা অসাংবিধানিকভাবে জোরপূর্বক বাংলাদেশ রাষ্ট্র দখল এবং  গত এক মাসেরও বেশি সময় ধরে লুটপাট, অগ্নিসংযোগ, হত্যা এবং অত্যাচার, অনাচারের বিরুদ্ধে যুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

গত ৯ ই সেপ্টেম্বর, সোমবার ব্রিটিশ পার্লামেন্টের সামনে শত শত প্রবাসী বাঙালি বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে যোগ দেন। বেলা প্রায় ১টা থেকেই আওয়ালী লীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা হাউস অব কমন্সের সামনে সমবেত হতে থাকেন। দূর দূরান্ত থেকে শত শত  প্রবাসী বাঙ্গালীরা সমবেত হয়ে শেখ হাসিনার পক্ষে মূহুর্মুহ শ্লোগান দেন! তাঁরা অবৈধ বর্তমান শাসক ইউনুসের বিরুদ্ধে প্রতিবাদ জ্ঞাপন করেন!

দূপুর ২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশের শেষে বৃটিশ পার্লামেন্টের সামনে প্রবাসী বাঙ্গালীরা সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করার মাধ্যমে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়। 

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ এর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় সভায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, সহ সভাপতি হরমুজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, প্রচার সম্পাদক মাসুক ইবনে আনিস, আ. স. ম. মিসবাহ, রবিন পাল, খসরুজ্জামান খসরু, সারব আলী, ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী, কাওছার চৌধুরী, আহমেদ আহসান, নজরুল ইসলাম অকিব, আলতাফর রহমান মোজাহিদ, আনসারল হক, সৈয়দ ছুরুক আলী, আফসার খান সাদেক, আব্দুল হোসেন,ফখরুল ইসলাম মধু, সেলিম আহমদ খান, জামাল আহমদ খান, মাহবুব আহমদ, তামিম আহমদ, জোবায়ের আহমদ, আজিজুল আম্বিয়া, আনজুমান আরা অন্জু , শাহিনা আক্তার, হোসনে আরা মতিন, ছালমা বেগম, মিফতা নূর, সামিরুন চৌধুরী, আব্দুল কাদির চৌধুরী মুরাদ, আব্দুল বাছির, তামিম আহমদ, সজিব ভূইয়া, জাকির আখতারুজ্জামান খান, আফজল হোসেন ও মাহবুব আহমদসহ বিভিন্ন শহর থেকে আগত প্রমুখ নেতৃবৃন্দ।