প্রকাশিত : মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪

Share This News

অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ

অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতের মাটিতে চলমান সিরিজই তার শেষ সিরিজ বলে জানিয়েছেন সাবেক এই অধিনায়ক। তবে ওয়ানডে ক্রিকেট চালিয়ে যাবে আগামী আরও কিছু দিন। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচের জন্য ভারত ও বাংলাদেশ দল এখন অবস্থান করছে দিল্লীতে।

আজ (মঙ্গলবার) দিল্লিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগেরদিন ফরম্যাটটি থেকে অবসরের ঘোষণা দিলেন তিনি। তিনি বলেন, ‘হ্যাঁ আমি অবসর নিচ্ছি টি-২০ থেকে। এটাই আমার শেষ সিরিজ। আসলে এখানে আসার আগেই সিদ্ধান্তটা নিয়েছিলাম। কোচ, ক্যাপ্টেন সবাই জানত। আমার মনে হয় এই সিদ্ধান্ত নেওয়ার এটাই সঠিক সময়। পরের বিশ্বকাপের জন্য এখনই প্রস্তুতি শুরু করা উচিৎ।

অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ

’ রিয়াদের অবসরের গুঞ্জন জোরালো ছিল ভারত-বাংলাদেশ সিরিজের শুরু থেকেই। প্রথম টি-টোয়েন্টিতে নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হলে সমালোচনা তীব্র হয়। তখনই গুঞ্জন আসে, এই সিরিজই রিয়াদের শেষ সিরিজ। তবে রিয়াদ দেশে থাকাকালেই এই সিরিজ দিয়ে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে তার নেতৃত্বেই খেলেছে বাংলাদেশ।

তবে ব্যর্থতার কারণে অধিনায়কত্ব হারাতে হয়, বাদ পড়েন দল থেকেও। ২০২২ টি-২০ বিশ্বকাপের দলে ছিলেন না তিনি। তবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটিয়ে আবারও দলে ফিরেন রিয়াদ। এমনকি ২০২৪ টি-২০ বিশ্বকাপেও তাকে না রেখে উপায় ছিল না।