প্রকাশিত : বুধবার, ১৪ জুন ২০২৩

Share This News

জয়-শান্তর জুটিতে ১০০ পেরোল বাংলাদেশ

জয়-শান্তর জুটিতে ১০০ পেরোল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : ঢাকা টেস্টে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ভালো করতে পারেনি বাংলাদেশ। দলীয় সংগ্রহ ৬ রান তুলতেই অভিষিক্ত নিজাত মাসুদের শিকারে পরিণত হন জাকির হাসান। এর পর জয়ের সঙ্গে জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। তার দুজন মিলে করেছেন ১১০ রানের জুটি। 

লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ২৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে সংগ্রহ ১১৬ রান। ক্রিজে আছেন মাহমুদুল জয় ৩৮ ও শান্ত ৬৪ রানে।

আট বছর পর জুনে ঘরের মাঠে টেস্ট খেলছে বাংলাদেশ। বৃষ্টির মৌসুম হওয়ায় এই সময় দেশে বাংলাদেশের খেলা থাকে কম। ঢাকা টেস্টেও আছে বৃষ্টির সম্ভাবনা। মিরপুরের উইকেট স্পিন সহায়ক বলেই পরিচিত। তবে এবার ঘাসের বেশ উপস্থিতি আছে বলে জানা গেছে। সবুজ উইকেট বিবেচনায় তামিম ও সাকিবহীন বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন আফগানরা।

তামিমের জায়গায় খেলছেন তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। তার সঙ্গে আছেন আরও দুই পেসার। তারা হলেন-শরিফুল ইসলাম ও এবাদত হোসেন। 

এদিকে আফগানদের হয়ে অভিষেক হয়েছে দুই ক্রিকেটারের। একজন করিম জানাত, আরেকজন নিজাত মাসুদ। তারাও একাদশ সাজিয়েছে তিন পেসার দিয়ে। বোলিং অলরাউন্ডার হিসেবে খেলছেন করিম জানাত, আমির হামজা এবং ব্যাটিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন রহমত শাহ।

বাংলাদেশ একাদশ

জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।