প্রকাশিত : শনিবার, ১৭ জুন ২০২৩

Share This News

নজরুল পরিষদ ইউকের আয়োজনে নজরুল জয়ন্তী 'ঝিঙে ফুল’ অনুষ্ঠিত

নজরুল পরিষদ ইউকের আয়োজনে নজরুল জয়ন্তী 'ঝিঙে ফুল’ অনুষ্ঠিত

কিনু মিয়া, লন্ডন : নজরুল পরিষদ ইউকের আয়োজনে নজরুল জয়ন্তী 'ঝিঙে ফুল’ এর আয়োজন করা হয় পূর্ব লন্ডনে ব্রাডি আর্ট সেন্টারে । সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ড. মোহাম্মদ নুরুল আলম এর স্বাগত বক্তব্যে অনুষ্ঠানের সুচনা করা হয় ।

জনপ্রিয় সংগীত শিল্পী সাদিয়া আফরোজ চৌধুরীর নির্দেশনায় এবং শেখ নাজ ও তানজিনা নূর-ই সিদ্দিকীর পরিচালনায় সংগীত পরিবেশন করেন পন্ডিত চিরন্জীব চক্রবর্তী, ফারজানা সিফাত স্বপ্না, আকাশ সুলতান ,চঞ্চু দেব গুপ্তা জয়িতা ,শর্মিষ্ঠা গুহ,সাদিয়া আফরোজ চৌধুরী । নৃত্য পরিবেশন করেন অরুণিমা কুমার এবং ঐশ্বরিয়া গুপ্তা । কবিতা আবৃত্তি করেন  ঊর্মি মাজহার, সুমনা ভট্টাচার্য, মানস চৌধুরী, তন্ময়া তানিয়া। বাদ্যযন্ত্রে সহযোগিতা করেন ওস্তাদ ইউসুফ আলী খান,পরাগ হাসান ,হাসান আহমেদ,ময়ূখজিত চক্রবর্তী  ।সারথী আর্টস-এর শিশু শিল্পী চিয়ারা দাস,উদয় দাস,অহনা ভৌমিক ,অয়ন্তী ভৌমিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।

সাউন্ড এ ছিলেন সামসুল জাকি স্বপন । আলোকসজ্জায় ছিলেন মিঠু আজাদ। গান, নৃত্য এবং কবিতায় উঠে এসেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সংগ্রামময় জীবনের নানা অধ্যায় এবং অনন্য সৃষ্টির বিভিন্ন দিক । এ যেন বিভিন্ন আঙ্গিকে কাজী নজরুল ইসলামের বৈচিত্রপূর্ণ জীবনকে সকলের সামনে তুলে ধরার এটি এক অন্যরকম প্রয়াস। অনুষ্ঠানে সঙ্গীতশিল্পী ও কমিউনিটির বিভিন্ন স্তরের নজরুলপ্রেমী  মানুষদের সমাগমে এই অনন্য অনুষ্ঠান এক অন্য মাত্রা পায়।