প্রকাশিত : রবিবার, ১৮ জুন ২০২৩

Share This News

লন্ডনে মুক্তিযোদ্ধা সমাবেশে সুবেদার আবদুল মমিনের নামে সড়কের নামকরণ করায় কৃতজ্ঞতা প্রকাশ

লন্ডনে মুক্তিযোদ্ধা সমাবেশে সুবেদার আবদুল মমিনের নামে সড়কের নামকরণ করায় কৃতজ্ঞতা প্রকাশ

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডনঃ বাংলাদেশের স্বাধীনতা ও যুদ্ধে ১ নম্বর সেক্টরের সম্মুখ যুদ্ধে অংশ নেওয়া বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সুবেদার আবদুল মমিনের নামে কুমিল্লা নাঙ্গলকোর্টের 'মক্রবপুর-জোড়পুকুরিয়া-উত্তর মহিনী শরীফপুর সড়ক' কে 'সুবেদার আবদুল মমিন সড়ক' নামে নামকরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লন্ডনের মুক্তিযোদ্ধারা।

গত ১৫জুন বৃহস্পতিবার বিকেলে পূর্ব লন্ডনের ইলফোর্ডের স্থানীয় একটি হলে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ মুজিব রিসার্চ সেন্টার ইউকের সভাপতি মুক্তিযোদ্ধা লোকমান হোসেন।

উক্ত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আবদুল মমিনের সন্তান হৃদমিক কেয়ারের প্রধান নির্বাহী রুহুল আমীন। মুক্তিযোদ্ধা সুবেদার মমিনের জীবনী পাঠ করেন হৃদমিক কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক টিউলিপ সুলতানা। সাংবাদিক তানভীর আহেমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে মক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণে গবেষণার গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন বাংলাদেশ হাই কমিশনের সাবেক মিনস্টার প্রেস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ইউকের উপদেষ্টা সাংবাদিক সৈয়দ বদরুল আহসান ও কুমিল্লার কাগজের সম্পাদক আবুল কাশেম হৃদয়।

সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মেফতাউল ইসলাম, মুক্তিযোদ্ধা হিমাংশু গোস্বামী, বার্কিং ও ডেগেনহামের সাবেক মেয়র কাউন্সিলর ফারুক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ইউকের পরিচালনা পরিষদের সদস্য ও থার্ড সেক্টর কনসালটেন্ট বিধান গোস্বামী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ ও কমিউনিটি ব্যক্তিত্ব মজিবুল হক মনি প্রমুখ।

আলোচনাকালে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা আবদুল মমিনের নামে সড়কের নামকরণ করে বাংলাদেশের সকল মুক্তিযোদ্ধাকে সম্মানিত করেছে বর্তমান সরকার। সামনের দিনগুলোতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে ও মুক্তিযোদ্ধাদের স্মরণীয় করে রাখতে মুক্তিযোদ্ধাদের জন্মস্থানে তাদের নামে সড়কের নামকরণের দাবী জানান। অনুষ্ঠানের শেষ পর্বে মুক্তিযোদ্ধা ও আমন্ত্রিত অতিথিদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন মুক্তিযোদ্ধার সন্তান রুহুল আমীন ও হৃদমিক কেয়ারের প্রধান নির্বাহী টিউলিপ সুলতানা।