প্রকাশিত : শনিবার, ১৮ নভেম্বর ২০২৩

Share This News

বি’ গ্রুপের ৭ শেয়ারে সর্বোচ্চ রিটার্ন বিনিয়োগকারীদের

বি’ গ্রুপের ৭ শেয়ারে সর্বোচ্চ রিটার্ন বিনিয়োগকারীদের

শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে বিদায়ী সপ্তাহে (১২-১৬ নভেম্বর) প্রধান (ডিএসই) দাম বৃদ্ধির শীর্ষ তালিকায় ছিল প্যাসিফিক ডেনিম (পিডিএল), বিডি থাই অ্যালুমিনিয়াম, খান ব্রাদার্স পিপি ব্যাগ, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, ইভিন্স টেক্সটাইল, ঢাকা ডাইং, এসকে ট্রিম, কর্ণফুলী ইন্সুরেন্স ও সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে পিডিএল, বিডি থাই, খান ব্রাদার্স, খুলনা প্রিন্টিং, ইভিন্স টেক্সটাইল, ঢাকা ডাইং ও এসকে ট্রিম ‘বি’ গ্রুপের শেয়ার। ‘বি’ গ্রুপের এই ৭ শেয়ার থেকে বিনিয়োগকারীরা আলোচ্য সপ্তাহে সর্বোচ্চ রিটার্ন পেয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে বিনিয়োগকারীদের সবচেয়ে বেশি মুনাফা দিয়েছে পিডিএলের শেয়ার। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২৮.২৮ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ৯ টাকা ৯০ পয়সা। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ১২ টাকা ৭০ পয়সায়।

সপ্তাহের ব্যবধানে বিনিয়োগকারীদের দ্বিতীয় সর্বোচ্চ রিটার্ন দিয়েছে বিডি থাই অ্যালুমিনিয়াম। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২৪.৮৪ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ১৫ টাকা ৭০ টাকা। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ১৯ টাকা ৬০ পয়সায়।

একইভাবে আলোচ্য সপ্তাহে বিনিয়োগকারীরা খান ব্রাদার্সের শেয়ার থেকে ২১.৬৩ শতাংশ, খুলনা প্রিন্টিংয়ের শেয়ার থেকে ১৪.০৪ শতাংশ, ঢাকা ডাইংয়ের শেয়ার থেকে ১২.১২ শতাংশ, এসকে ট্রিমের শেয়ার থেকে ১০.৬২ শতাংশ রিটার্ন পেয়েছে।